কলকাতানিউজরাজ্য

উর্দিধারীদের আত্মত্যাগকে সম্মান, ১ লা সেপ্টেম্বর ‘পুলিশ দিবস’ পালনের ডাক মুখ্যমন্ত্রীর

যোদ্ধাদের সম্মান দেবার জন্য ১ লা সেপ্টেম্বর দিনটিকে এবার থেকে পুলিশ দিবস হিসাবে পালনের কথা ঘোষণা করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
Advertisement

এই ভয়াবহ করোনা পরিস্থিতিতে নাজেহাল রাজ্যবাসী। প্রতিদিন আক্রান্তের সংখ্যা তর তরিয়ে বাড়ছে। তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এই পরিস্থিতিতে যেখানে সাধারণ মানুষ প্রয়োজন ছাড়া বাইরে বেরোচ্ছে না সেখানে নিজেদের জীবনের পরোয়া না করে দিনরাত সাধারণ মানুষকে পরিষেবা দিয়ে যাচ্ছে পুলিশ প্রশাসন। তাই এই যোদ্ধাদের সম্মান দেবার জন্য ১ লা সেপ্টেম্বর দিনটিকে এবার থেকে পুলিশ দিবস হিসাবে পালনের কথা ঘোষণা করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ সোমবার, সাংবাদিক বৈঠকে কলকাতা এবং রাজ্য পুলিশের প্রচুর প্রশংসা করতে শোনা গেছে মুখ্যমন্ত্রীকে। সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন,‘পুলিশকর্মীরা এত কাজ করছেন। তাই আমাদেরও তাদের দেখা উচিত। আগে আমরা ওয়েলফেয়ার বোর্ড তৈরি করেছিলাম। সেই বোর্ডও নিজেদের সাধ্যমতো কাজ করেছে। আবারও আমরা পুলিশের সমস্যায় পাশে দাঁড়ানোর জন্য ওয়েলফেয়ার বোর্ড তৈরি করছি। আগামী ১ লা সেপ্টেম্বর থেকে ওই বোর্ড কাজ শুরু করবে। প্রতি বছর ওইদিন পুলিশ দিবস হিসাবে পালিত হবে।’

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আরও জানান, এবার থেকে মহিলা পুলিশরাও পুরুষদের মতো সমানাধিকার পাবেন। কিন্তু মমতার ঘোষণার পর অনেকেই বলছেন সম্প্রতি পুলিশ লাইনে ঘটা সমস্যার কারণে পুলিশকর্মীরা যে বিক্ষোভ দেখিয়েছিল, তাদের অসন্তোষে মলম দিতেই এমন ঘোষণা মুখ্যমন্ত্রীর।

এই মারাত্বক করোনা পরিস্থিতি মোকাবিলা করতে পুলিশদের অনেক বাড়তি দায়িত্ব কাঁধে তুলে নিতে হয়েছে। কেউ মাস্ক না পরে বাইরে বেরিয়েছেন কিনা, লকডাউন মানুষ কতটা মানছেন এইসব বিষয়গুলি পুলিশকেই দেখাশোনা করতে হচ্ছে। এমনকি কনটেনমেন্ট জোনে খাবার কিংবা ওষুধপত্র পৌঁছে দিচ্ছে পুলিশকর্মীরা। তাই মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে আরও পুলিশ লাইন এবং ব্যারাক তৈরি হওয়া প্রয়োজন বলে দাবি করেছেন। তবে সামাজিক দূরত্ব মেনেই এইসব তৈরির কথা বলেছেন তিনি।

Related Articles