নদীয়া সংবাদনিউজরাজ্য

দ্রব্যমূল্যর দাম বৃদ্ধির প্রতিবাদে নদীয়ার রানাঘাটে বিরাট পদযাত্রা, নেতৃত্ব দেন সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র

আর এই মিছিলের তার নেতৃত্ব দেন সূর্যকান্ত মিশ্র।

Advertisement
Advertisement

মলয় দে নদীয়া:- আজ রানাঘাটে দ্রব্যমূল্যের বৃদ্ধির প্রতিবাদে মিছিল বের হয়। শুধু দ্রব্যমূল্যের বৃদ্ধি নয়, আগামী ২৬ শে নভেম্বর ধর্মঘটের সমর্থনেও  সিপিএম এর পক্ষ থেকে রানাঘাটের শহরে মিছিল বের হয়।

আর এই মিছিলের তার নেতৃত্ব দেন সূর্যকান্ত মিশ্র। এই দিন রানাঘাট নজরুল মঞ্চ থেকে মিছিল শুরু হয়ে শেষ হয় রানাঘাট স্টেট ব্যাংকের সামনে । ছাত্র যুব মহিলা শ্রমিক বিভিন্ন গণসংগঠনের নেতৃবৃন্দও পা মেলালেন তার সাথে।

উল্লেখ্য, AICCTU সহ কেন্দ্রীয় ১০ টি ট্রেডইউনিয়ন ও ফেডারেশনগুলির আহ্বানে নয়া কৃষিনীতিও শ্রমনীতিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ৭ দফা দাবিতে আগামী ২৬শে নভেম্বর ভারতবন্ধের ডাক দিয়েছে।  শ্রমিক, কৃষক ও সাধারণ মানুষের বুনিয়াদি গণতান্ত্রিক অধিকার ও সাংবিধানিক অধিকারের ওপর কেন্দ্রের মোদি নেতৃত্বাধীন বিজেপি সরকার যে ভয়ানক আক্রমণ নামিয়ে এনেছে তার বিরুদ্ধে পথে নেমে সাধারণ মানুষকে ধর্মঘটের পক্ষে সমাবেশিত করার প্রচেষ্টা চালাতে হবে।

ধর্মঘটের যে দাবী গুলি বক্তারা তুলে ধরেন তা হলোঃ আয়করের আওতা বহির্ভূত প্রতিটি পরিবারের জন্য প্রতি মাসে নগদ ৭৫০০ টাকা দিতে হবে। প্রতিটি অভাবগ্রস্ত পরিবারের জন্য মাসে ১০ কেজি বিনামূল্যে রেশন দিতে হবে। MGNREGA প্রকল্পের পরিসর বৃদ্ধি করে গ্রামীণ এলাকায় বছরে ২০০ দিনের কাজ ও শহর এলাকায় কর্মসংস্থানের নিশ্চয়তা দিতে হবে। কৃষক-বিরোধী আইন এবং শ্রমিক-বিরোধী সকল শ্রম কোড সমুহ বাতিল করতে হবে। রাষ্ট্রায়ত্ব শিল্প/ক্ষেত্রসহ আর্থিক প্রতিষ্ঠানগুলি বেসরকারিকরণ কধ করতে হবে এবং সরকারি উৎপাদন কেন্দ্রগুলি যেমন রেলওয়ে, অর্ডন্যান্স ফ্যাক্টরি, বন্দর ইত্যাদি কর্পোরেটদের হাতে তুলে দেওয়া চলবে না ইত্যাদি।

Related Articles