দেশনিউজ

এই মেয়েটির কাছে হার মানল ভারতীয় রেল, একা যাত্রী নিয়ে ছুটল রাজধানী এক্সপ্রেস

অনেকের জীবনেই অসম্ভব বলে কোনো বস্তু নেই তারা নিজেদের জেদ দিয়ে যেকোনো বাধা অতিক্রম করে নিতে পারে। জীবনে ভয় ছাড়াই নিজের পদক্ষেপ ফেলে। তার বিপরীতে গোটা দুনিয়া দাড়িয়ে থাকুক না কেন নিজের বক্তব্যে অবিচল থাকে কেউ কেউ। কখনো শুনেছেন একজন প্যাসেঞ্জার কে নিয়ে গন্তব্যে রওনা দিয়েছেন রাজধানী এক্সপ্রেস। যতসম্ভব এই প্রথমবার এমন ঘটনা ঘটেছে। 2020 যেন এক অদ্ভুত বছর যেখানে একের পর এক নতুন অবাককর কান্ড ঘটে চলেছে।

কি ঘটেছিল ঘটনাটি জেনে নিন বিস্তারিত। ডালটঞ্জগঞ্জের কাছে ট্রেন অবরোধ হয়েছিল সেইদিন। দীর্ঘক্ষণ সেখানেই আটকে থাকে রাজধানী এক্সপ্রেস। আর অবরোধ না ওঠায় রাজধানীতে থাকা ৯১০ জন যাত্রীকে বাসে চাপিয়ে রাচি পৌছে দেওয়ার ব্যবস্থা করা হয়।

কিন্তু সেখানেই বেকে বসেন অনন্যা নামের এক যুবতী। তিনি স্পষ্ট জানিয়ে দেন বাসে করে তিনি ফিরবেন না। রেলের আধিকারিকরা তাকে বোঝানোর চেষ্টা করলেও কোনো ফল লাভ হয়নি। সে নিজের জেদে অটুট ছিল। এমনকি তাকে চার চাকার গাড়িতে পাঠানোর প্রস্তাব দেওয়া হলেও তিনি তা নাকচ করে দেন নিমেষে।

শেষমেষ রেলকেই হার মানতে হলো যুবতীর কাছে‌। রাজধানীর রুট বদল হয় শুধুমাত্র সেই মহিলাকে নিয়ে রাচি পাড়ি দেওয়ার জন্য। যুবতীকে নিয়ে একাই ছুটল রাজধানী এক্সপ্রেস। যেহেতু সেই মহিলা ট্রেনে একাই ছিলেন তাই তার নিরাপত্তার জন্য সমস্তরকম বন্দোবস্ত করেছিল রেল। অবশেষে তার জয় হল, রাজধানী করেই ফিরলেন বাড়ি।

Tags

Related Articles

Close