নিউজরাজ্য

Tantuja: নতুন ডিজাইনের সঙ্গে বাজার কাঁপাচ্ছে তন্তুজ-র ৬টি তাঁত শাড়ি, দাম সাধ্যের মধ্যে

পুজো উপলক্ষ্যে বাজারে আনা হয়েছে তন্তুজ-র ৬টি তাঁত শাড়ি, ফেলেছে দারুন সাড়া

Advertisement
Advertisement

পুজোর শপিং শুরু করে দিয়েছেন? এ বছর পুজোয় শাড়ি পরে প্যান্ডেল হপিং করার কথা ভাবছেন? তাহলে আপনার জন্য দারুণ ৬টি তাঁতের শাড়ির ডিজাইন রয়েছে। রাজ্য সরকারের একমাত্র শাড়ির প্রতিষ্ঠান তন্তুজ বাজারে এনেছে ৬ রকমের তাঁতের শাড়ি। পুজো উপলক্ষ্যে এই তাঁতের শাড়িগুলি বাজারে আনা হয়েছে। ইতিমধ্যে শাড়িগুলি বাজারে ব্যাপক চাহিদা তৈরি করেছে। কী বিশেষত্ব রয়েছে এই শাড়ির? চলুন জেনে নিন।

রাজ্য সরকারের সংস্থা তন্তুজ (Tantuja) বাজারে এনেছে ৬টি নকশাপাড়ের তাঁতের শাড়ি। এই শাড়িগুলির ডিজাইনের পাশাপাশি নামও বেশ মিষ্টি। এই ছয়টি নতুন ডিজাইনের তাঁতের শাড়ির নাম রাখা হয়েছে স্বপ্নিল, বনবালা, মুক্ত বিহঙ্গ, সহচরী, চতুরঙ্গ ও বলাকা। বাজারে আসার সাথে সাথেই দারুণ বিক্রি হচ্ছে এই শাড়িগুলি। চলতি সপ্তাহে তন্তুজর সল্টলেক অফিস থেকে এই ছয়টি শাড়ির উদ্বোধন করা হয়। বর্তামানে কলকাতার তন্তুজ শোরুম গুলিতে এগুলি রয়েছে। কিছুদিনের মধ্যে সারা বাংলার তন্তুজ শোরুমে এই শাড়ি পৌঁছে যাবে।

এমনিতে বাংলার তাঁর শাড়ি সারা জগৎ বিখ্যাত। মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে এই তাঁত শিল্পে বিপ্লব ঘটেছে। ইতিমধ্যে সরকারি সংস্থা তন্তুজ (Tantuja) হাতে বোনা তাঁত নকশার কারণে জাতীয় পুরস্কার পেয়েছে। এবার এই তন্তুজর নকশাপাড়ের তাঁতের শাড়ি বাজার মাতাচ্ছে। জানিয়ে রাখি, এই শাড়িগুলি খুবই নরম ও ফাইন। মাপের ক্ষেত্রেও বেশ ভালো। এই শাড়িগুলির মিষ্টি নাম রেখেছেন তন্তুজের স্পেশ্যাল অফিসার তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।

সুতির সুতো দিয়ে বানানোর এই ছয়টি শাড়ির রঙ কেমন হবে জেনে নিন। স্বপ্নিল শাড়িটি নীল রঙে, সহচারী হলুদ রঙে, মুক্তবিহঙ্গ গোলাপি রঙে, বনবালা সাদা রঙে এবং চতুরঙ্গ পাওয়া যাবে দাবার ছকের নকশায়। প্রত্যেকটি শাড়িই নজরকারা ডিজাইন রয়েছে এবং প্রত্যেকটি শাড়িতে থাকছে নকশাপাড়। আর সকলের কথা মাথায় রেখে এর দামও রাখা হয়েছে সাধ্যের মধ্যে। পুজোর ছয়টি দিন এই শাড়ি পড়ার আবেদন করেছেন মন্ত্রী স্বপন দেবনাথ।

Related Articles