কলকাতানিউজরাজ্য

লোকালের যাত্রীদের জন্য বিশাল সুখবর ঘোষণা করল রেল

এবার এই মেয়াদ শেষ হওয়া টিকিটের কি হবে, তাই নিয়ে উদ্বেগে ছিলেন যাত্রীরা।

Advertisement
Advertisement

দীর্ঘ ৭ মাস পর আবার চালু হচ্ছে লোকাল ট্রেন। করোনা মহামারীর জেরে বহুদিন বন্ধ ছিল রেলের চাকা। তবে এবার বুধবার দিয়ে শুরু হবে লোকাল ট্রেনের যাত্রা। তবে এই যে এতদিন ট্রেন বন্ধ ছিল, এরফলে যেসব যাত্রীদের মান্থলি টিকিট কাটা ছিল, এই কয়েক মাসের মধ্যে টিকিটের মেয়াদ শেষ হয়ে গিয়েছে৷ এবার এই মেয়াদ শেষ হওয়া টিকিটের কি হবে, তাই নিয়ে উদ্বেগে ছিলেন যাত্রীরা। তবে এবার এই যাত্রীদের জন্য সুখবর শোনালো রেল।

রেল জানিয়েছে, ট্রেন বন্ধ থাকার সময় যে যাত্রীদের টিকিটের মেয়াদ শেষ হয়ে গিয়েছে, এবার নিউ নরমাল তাঁদের সেই মেয়াদ বাড়িয়ে দেওয়া হবে৷ অনেক যাত্রীরাই আছেন যারা এক মাস, তিন মাস বা ছমাসের মেয়াদেরও টিকিট একবারে কেটে রাখেন। এবার তাদের সেই টিকিটের মেয়াদ বাড়িয়ে দেওয়া হবে বলে জানিয়েছে ভারতীয় রেল।

আর এক্ষেত্রে এই মেয়াদ বাড়িয়ে নেবার জন্য যাত্রীদেরকে যে কাউন্টার থেকে টিকিট কাটা হয়েছিল, সেই কাউন্টার থেকেই এই বদল করাতে হবে৷ আর এক্ষেত্রে যাত্রীদের সুবিধার্থে যাতে টিকিটের লাইনে ভিড় না হয়, সেজন্য আগামী সোমবার সকাল ৮টা থেকেই রেলের টিকিট কাউন্টারগুলিতে এই সিজন টিকিটের মেয়াদ বৃদ্ধির কাজ করা হবে বলে রেলের তরফ থেকে জানানো হয়েছে।

Related Articles