অর্থনীতিনিউজ

পোস্ট অফিসের এই স্কিমে সামান্য বিনিয়োগে পেয়ে যান ৫ লক্ষ টাকা

বর্তমান পরিস্থিতিতে খুবই ঝুঁকিপূর্ণ বিষয় কোথাও বিনিয়োগ করা। কোনও না কোনও সমস্যার সম্মুখীন হতে হয় যেখানেই বিনিয়ােগ করুন না কেন। বর্তমানে সুদের হার কমিয়ে দিয়েছে প্রতিটি ব্যাঙ্কেই। আর মধ্যবিত্তের সঞ্চয়ে কোপ পড়েছে সুদের হার কমাতেই। পােস্ট অফিস দারুণ স্কিম নিয়ে হাজির গ্রাহকদের জন্য। এই বিশেষ সুবিধা নিয়ে এসেছে পােস্ট অফিসের রেকারিং ডিপােজিট স্কিম। পােস্ট অফিস হাজির একদিকে ভাল সুদ, অন্যদিকে অল্প টাকার বিশেষ সুবিধা নিয়ে। এবার পােস্ট অফিসের এই স্কিমে টাকা রাখুন টাকা জমাতে চাইলে।

৫.৮ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে পােস্ট অফিসের আরডি-তে। শীঘ্রই পােস্ট অফিসে গিয়ে যােগাযােগ করুন যাঁরা পােস্ট অফিসের এই স্কিমে টাকা জমাতে চান। এই রেকারিং অ্যাকাউন্ট ৫ বছরের জন্য খােলা হয়। তবে সুদ কম্পাউন্ডিং হিসেবে আরডিতে যােগ করা হয়। যার ফলে বেশি লাভ পাবেন যত বেশি দিনের জন্য করাবেন। পােস্ট অফিস আরডি-তে অনেক বেশিই সুদ দিচ্ছে ব্যাঙ্কের থেকে।

যাঁরা আরডি করবেন ভাবছেন, তাঁরা জমাতে পারবেন ন্যূনতম ১০০ টাকা করে। তারপর টাকার পরিমাণ বাড়াতে পারবেন আপনি যতটা পারবেন। তবে জমানাে যাবে না ১০০ টাকার কমে। দারুণ সুবিধা মিলবে পােস্ট অফিসের এই নয়া স্কিমে। যেমন প্রত্যেক তিন মাস অন্তর আর ডি সুদের হার বদলে যায় আর সেই সুদের হারই আপনার অ্যাকাউন্টে যােগ হয়ে যায়।

যদি আপনি ৫ লক্ষ টাকার ফান্ড করেন তাহলে আপনাকে মাত্র ৩০০০ টাকা প্রতি মাসে দিতে হবে ১০ বছর ধরে। এক্ষেত্রে বলে রাখা ভাল, এটা কেবল সম্ভব যদি সুদের পরিমাণ ৫.৮ থাকে। সুতরাং, সুদ বাবদ অতিরিক্ত ১.৪০ লক্ষ টাকা আপনি পেয়ে যাবেন ৩.৬০ লক্ষ টাকা ইনভেস্ট করলে। এই আরডি যে কোনো ব্যক্তিই নিজের নামে খুলতে পারেন। তবে আরডি খােলা যাবে না পরিবার বা অন্য কোনও সংস্থার নামে।

Tags

Related Articles

Close