নিউজরাজ্য

Bus trams in Kolkata: রাজ্য পরিবহন দপ্তরের নয়া উদ্যোগ, এই শীতে কলকাতার বাস-ট্রাম হবে নীল সাদা রঙের

রাজ্য সরকারের উদ্যোগে কলকাতার বাস-ট্রাম নীল সাদা করার পরিকল্পনা,

Advertisement
Advertisement

পশ্চিমবঙ্গে সবচেয়ে বেশি উন্নয়নের দিকে এগিয়েছে পরিবহন ব্যবস্থা। এই পরিবর্তন এসেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে। এবার আরো একটি পদক্ষেপ (Bus trams in Kolkata) নিতে চলেছেন মুখ্যমন্ত্রী। তিনি নিজেই ঘোষণা করেছেন সেটি। আসুন আজকের প্রতিবেদনে সেটি বিস্তারিত জেনে নিন।

সরকারি বাসের রঙ

আপনারা সকলেই জানেন, পশ্চিমবঙ্গের সরকারি বাসগুলি ভালো সার্ভিস দিয়ে থাকে। এটা নিশ্চয় লক্ষ্য করেছেন, এই বাসগুলোর রং নীল সাদা বেশির ভাগ সময় হয়ে থাকে। মুখ্যমন্ত্রী হয়ে আসার পরেই তিনি বাসের রং নীল সাদা করেছিলেন। এছাড়াও বেশির ভাগ সরকারি বাসগুলো (Bus trams in Kolkata) খুবই ভালো চলে। এবার পূজোর আগে মুখ্যমন্ত্রী আবারও এরকম ইঙ্গিত দিলেন। চলুন সেটি জেনে নিন।

কী পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী

রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে, কয়েকমাসের মধ্যে বাস এবং ট্রামের (Bus trams in Kolkata) রঙ নীল সাদা রঙের করা হবে। হ্যাঁ ঠিকই শুনলেন, ট্রামের রঙও পরিবর্তন করা হবে। এছাড়াও বাসের হাতল বদলানো হবে। ভাঙ্গা সিট গুলোতেও সারানো হবে। নতুন কিছু নকশাও আনা হবে। এছাড়াও মেরামতিও করা হবে।

কতগুলি বাস এবং ট্রামের রঙ পরিবর্তন হতে চলছে

এখনও পর্যন্ত খবর অনুযায়ী, ট্রাম (Bus trams in Kolkata) ৬৫ টি এবং সরকারি বাস ৭৭৫ টি রঙ পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হবে। এই বিষয়ে যত খরচ হবে, তা অর্থ দফতরের কাছেও জানানো হবে। খরচের পরিমাণ ধারণা করা হচ্ছে ৫ লক্ষের মত। আগামী দু এক মাসেই কাজ শুরু করার কথা শোনা যাচ্ছে। মুখ্যমন্ত্রীর এই উদ্ভাবনী ভাবনাকে স্বাগত জানিয়েছে রাজ্যবাসী।

Related Articles