Featuredনিউজ

Price Cut on Detergent: পুজোর মরসুমে কমতে চলেছে সার্ফ, ডিটারজেন্টের দাম; জানুন যাবতীয় খুঁটিনাটি

পুজোর মরসুমে সাধারণ জনগণকে সুখবর দিতে চলেছে হিন্দুস্তান লিভার

Advertisement
Advertisement

পুজোর সময় এমনিতেই খরচের বহরে সাধারণ মানুষের প্রাণ ওষ্ঠাগত, ঠিক সেই সময় এমন খবর সত্যি মন ভাল করে দেয়। সাবান কিংবা সার্ফ প্রতিদিনকার কাজে অবশ্যই প্রয়োজনীয় জিনিস, আর এই মুদ্রাস্ফীতির বাজারে কোনো জিনিসের দাম কমলে স্বাভাবিকভাবেই আনন্দ হয়। সাধারণ মানুষকে স্বস্তি দিতে কমতে চলেছে (Price Cut on Detergent) এই প্রয়োজনীয় জিনিসটির দাম। দেরি না করে চলুন জেনে নিই বিস্তারিতভাবে।

দেশের সবথেকে বড় এফএমসিজি কোম্পানি দাম কমিয়ে দিচ্ছে সার্ফ এবং ডিটারজেন্টের। হিন্দুস্তান ইউনিলিভারের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, স্থানীয় কোম্পানিগুলোর সাথে প্রতিযোগিতায় নামার জন্য দাম কমানো (Price Cut on Detergent) হবে সার্ফ, সাবান, ডিটারজেন্ট অর্থাৎ লন্ড্রি জাতীয় জিনিসপত্রের। এর পেছনের মূল কারণ হলো এগুলো তৈরি হয় যেসব কাঁচামাল দিয়ে, তার দাম কমেছে বলেই এই জাতীয় প্রোডাক্ট এর দাম কমাতে পারছে কোম্পানিগুলো।

এই বিষয়ে কি বলছে লাক্স এবং সার্ফ এক্সেলের মত বড় সংস্থাগুলি? ভারতের গ্রামের বাজার শহরের বাজারের থেকে অনেকটাই দুর্বল। ইউনিলিভারের সিএফও অবশ্য বলেছেন যে, জিনিসের দাম কমিয়ে (Price Cut on Detergent) দেওয়ার ফলে স্থানীয় কোম্পানিগুলোর সাথে জোরদার টক্কর দেওয়া যাবে। আশা করা যাচ্ছে এতে বিক্রি অনেকটাই বৃদ্ধি পাবে।

মার্কেটের পরিস্থিতি দেখে কি বলছে বিশেষজ্ঞরা? বিগত কয়েক বছর ধরে স্থানীয় কোম্পানিগুলো কম দামে জিনিস বিক্রি করে মার্কেটের অংশীদারিত্ব অনেকটাই দখল করে নিয়েছে। যার ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছিল বড় নামিদামি কোম্পানিগুলো। সেই কারণেই সার্ভ সাবান এবং লন্ড্রি জাতীয় দ্রব্যের দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে (Price Cut on Detergent)।

বিশেষ করে এগুলো দেখা গেছে সার্ফ, সাবান, চুলের তেল, চা, ডিটারজেন্ট এবং বিস্কুটের ক্ষেত্রে। আপনারা হয়তো দেখেছেন যে, চা সেক্টরে বড় কোম্পানিগুলো তুলনায় ছোট লোকাল কোম্পানিগুলোর বিক্রি বৃদ্ধি পেয়েছে ১.৪ গুণ এবং ডিটারজেন্ট বারের ক্ষেত্রে এটি বৃদ্ধি পেয়েছে তিন মাসে ছয় গুণ। মোটের ওপর নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমা মানেই সাধারণ মধ্যবিত্তের কাছে এক দুর্দান্ত সুখবর।

Related Articles