দেশনিউজ

বদলে গেল ট্রেনের সময়সূচি, এই ভাবে জেনে নিন রেলের নতুন টাইম টেবিল

আর এবার যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই নতুন পদক্ষেপ গ্রহণ করেছে ভারতীয় রেল।

করোনা মহামারীর জেরে এতদিন ট্রেন বন্ধ থাকার পর ফের চালু হয়েছে ট্রেন পরিষেবা। কিন্তু এই নিউ নর্মাল ট্রেন চালু হওয়ার পরে বেশকিছু স্টেশন থেকে স্টপেজ তুলে দেওয়া হয়েছে ,ফলে এই ট্রেনগুলোর গতি অনেক বেড়েছে। আর তাই এই ট্রেনের সময় হেরফের হয়েছে। এই সময়ের পরিবর্তন হবার জন্য যাত্রীরা সবথেকে বেশি সমস্যায় পড়েছেন।

আর এবার যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই নতুন পদক্ষেপ গ্রহণ করেছে ভারতীয় রেল। চলতি মাস থেকে ‘জিরো বেসড’ টাইম টেবিল অনুযায়ী ট্রেন চলছে। অনেক ট্রেনের সময় পরিবর্তন হওয়ার ফলে সময় এগিয়ে আনা হয়েছে। তাই পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, NTES App অথবা পূর্ব রেলের ওয়েবসাইট https://er.indian railways.govt.in-এ গিয়ে দেখতে হবে নতুন সময়সূচী।

এছাড়াও যাত্রীরা হাওড়া, শিয়ালদা, আসানসোল, মালদহতে সরাসরি ফোন করেও ট্রেনের বর্তমান সময় জেনে নিতে পারেন। সে ক্ষেত্রে প্রতিটি স্টেশনের নাম্বার দেওয়া হয়েছে। হাওড়া-০৩৩ ২৬৪১৩৬৬০, শিয়ালদহ-০৩৩ ২৩৫০ ৩৫৩৭, আসানসোল-০৩৪১ ২৩০৪১৭০, মালদহ- ০৩৫১২ ২৬৬০০০ (৯০০২০২৯৯৮৬)।

উল্লেখ্য গত বুধবার ট্রেনের নতুন সময়সূচি ঘোষণা না করে ট্রেন চালিয়ে দেয় ইস্ট কোস্ট রেল। আর এর ফলে কয়েকশত যাত্রী বুধবার দুপুরের ভুবনেশ্বরগামী ইন্টারসিটি এক্সপ্রেস ধরতে পারেননি। ইন্টারসিটি এক্সপ্রেস ট্রেনটি নির্ধারিত সময়ের এক ঘন্টা আগেই হাওড়া ছেড়ে রওনা দেয়।আর এই ট্রেন না পাওয়ার ফলে যাত্রীরা স্টেশন মাস্টারের ঘরে বিক্ষোভ দেখান। যাত্রীদের অভিযোগ ১ ডিসেম্বর থেকে নতুন টাইম টেবিল অনুযায়ী ট্রেন চালানো শুরু হয়ে গিয়েছে। কিন্তু যাত্রীদের কোন রকমের খবরই দেয়নি রেল। রেল কর্তৃপক্ষ ওই যাত্রীদের বিভিন্ন ট্রেনে তাদের গন্তব্যে পৌঁছানোর জন্য আশ্বাস দিয়েছে বলে জানা গিয়েছে।

Tags

Related Articles

Close