দেশনিউজ

সাধারণ যাত্রীদের জন্য চালু হচ্ছে লোকাল ট্রেন!

করোনা সংক্রমনের প্রথম থেকেই বন্ধ করে দেওয়া হয় লোকাল ট্রেন। তবে লোকাল ট্রেন না চলায় চরম সমস্যায় সাধারন মানুষ। পশ্চিমবঙ্গে এখনও বন্ধ লোকাল ট্রেন পরিষেবা। তবে, এবার মহারাষ্ট্র চায় সেখানে চলুক লোকাল ট্রেন। মহারাষ্ট্রে লোকাল ট্রেন চালানো নিয়ে রেল কর্তৃপক্ষকে চিঠি সরকারের।

পশ্চিমবঙ্গে কবে চলবে ট্রেন তা নিয়ে উঠেছে প্রশ্ন। এরই মাঝে এবার লোকাল ট্রেন চালু নিয়ে রেল কর্তৃপক্ষকে চিঠি দিল উদ্ধব ঠাকরের সরকার। করোনা পরিস্থিতিতে ট্রেন চালু হয় একাধিক বিষয়ে উল্লেখ করা হয়েছে চিঠিতে।

সেই চিঠিতে বলা হয়েছে এবার ট্রেন চলার জন্য নির্দিষ্ট সময় থাকবে। টিকিট বা পাস থাকলে তবে যাত্রীরা উঠতে পারবে ট্রেনে। তবে, সেই ক্ষেত্রেও বেঁধে দেওয়া হয়েছে একাধিক নিয়ম। সেখানে বলা হয়েছে, সকালের প্রথম লোকাল থেকে সকাল ৭.৩০টা পর্যন্ত টিকিট বা পাস থাকলে উঠতে পারবেন সাধারণ যাত্রীরা। রাত ৮ থেকে শেষ লোকাল পর্যন্তও টিকিট বা পাস থাকলে উঠতে পারবেন সাধারণ যাত্রীরা।

সকাল ৮ থেকে ১০.৩০টার মধ্যে যারা অত্যবশ্যকীয় পরিষেবার সঙ্গে যুক্ত সেসব যাত্রীরা পাস বা টিকিট কেটে যেতে পারবেন ট্রেনে। আবার বিকেল ৫ থেকে ৭.৩০টার মধ্যে ফের ওঠা যাবে ট্রেনে। অন্যদিকে সকাল ১১টা থেকে বিকেল ৪.৩০টে পর্যন্ত সাধারণ টিকিট বা পাসে ওঠা যাবে ট্রেনে। পাশাপাশি প্রতি ঘণ্টায় চলবে লেডিস স্পেশাল ট্রেনও।

Tags

Related Articles

Close