নিউজরাজ্য

Alcohol Sell: রাজ্যের আবগারি দপ্তরের রেকর্ড আয় আশ্চর্য করবে সকলকে

মদ বিক্রির থেকে আবগারি দপ্তরের আয়ের কথা জানলে আপনি অবাক না হয়ে পারবেন না

Advertisement
Advertisement

পশ্চিমবঙ্গ সরকারের আয় হয় বিভিন্ন খাত থেকে। তার মধ্যে সবথেকে বেশি আয় হয় আবগারি দপ্তর থেকে। জানলে আশ্চর্য হবেন যে, সাত মাসের মধ্যেই আয়ের টার্গেট পূরণ করে ফেলেছে রাজ্যের আবগারি দপ্তর। রাজ্যের আয় দ্বিগুণ বেড়েছে একমাত্র মদ বিক্রি করে (Alcohol Sell)। অবাক করা কান্ড হলো চলতি বছরের আর্থিক বর্ষে ২০ শতাংশ গ্রোথ চলছে রাজ্যের আবগারি দপ্তর।

এবছরের আবগারি দপ্তরের আর্থিক বর্ষের আয় গত আর্থিক বর্ষ থেকে অনেকটাই এগিয়ে চলছে। সাত মাসের মধ্যেই যা ২০ শতাংশ গ্রোথ করেছে। আবগারি দপ্তর সাত মাসের মধ্যেই নিজের টার্গেটের লক্ষ্য পূরণ করে ফেলেছে, যা এ রাজ্যের ইতিহাসে নজির সৃষ্টি করার মতো। রাজ্যের আবগারি দপ্তর ২০২৩-২৪ আর্থিক বর্ষে মদ বিক্রি করে আয় (Alcohol Sell) করতে পারে প্রায় কুড়ি হাজার কোটি টাকা।

জানেন কি গত সাত মাসে আবগারি দপ্তর মদ বিক্রি করে কত আয় করেছে(Alcohol Sell)? পশ্চিমবঙ্গের অন্যান্য কোন খাত থেকে এত আয় হয় না যা মদ বিক্রি করে হয়। দশ হাজার কোটি টাকার বেশি আয় হয়েছে এই দপ্তর থেকে। সবে গেছে দুর্গাপুজো, এরপরই আসছে দিওয়ালি এবং ক্রিসমাস তাই স্বাভাবিকভাবে আশা করা যাচ্ছে আয় অনেকটাই বেশি হবে।

আধিকারিকরা বলেছেন যে, পুজোর মরশুমে একমাত্র মদ বিক্রি করে রাজ্যে যে পরিমাণ রাজস্ব আদায় হয় তা কল্পনার বাইরে। দুর্গাপূজার সময়ে মদ বিক্রি করে রাজ্যের লক্ষী লাভ হয়েছে ৬০০ কোটিরও বেশি। পুজোর সময় স্বাভাবিকভাবে মদের বিক্রি (Alcohol Sell) অনেকটাই বেড়ে যায়। গতবারের তুলনায় ১৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

আবগারি দপ্তরের জন্য সবথেকে বড় খুশির খবর হলো এ বছর পুজো কিন্তু ড্রাই ডে ছিল না। পুজোর পাঁচটা দিন বিক্রি হয়েছে খুব ভালোভাবেই এবং সেই জন্য রাজ্যে রাজস্ব খাতে জমা করেছে মোটা অংকের টাকা। দেশি মদের থেকেও বিদেশি মদের বিক্রি এ বছর অনেকটাই বেশি হয়েছে। ভারতের অন্যান্য রাজ্যের থেকেও এরা যে মদ বিক্রি করে প্রচুর পরিমাণে লাভ করে রাজ্য সরকার।

Related Articles