নিউজরাজ্য

ব্যাংক পরিষেবায় বড়সড় রদবদল, নতুন গাইড লাইন বেধে দিলো রাজ্য সরকার

Advertisement
Advertisement

পায়েল গাঙ্গুলি: সময়ের সাথে ক্রমাগত লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা আতঙ্কে চিন্তিত রাজ্যবাসী। তবে করোনা দমনে তৎপর রাজ্য সরকার। করোনা কাঁটায় এবার বন্ধ থাকবে ব্যাঙ্ক। এখন থেকে শুধু সপ্তাহের দ্বিতীয়, চতুর্থ শনিবার নয় প্রতি মাসের সব শনিবার ব্যাঙ্ক গুলির সব শাখা বন্ধ রাখার নির্দেশ রাজ্যের। সপ্তাহে পাঁচ দিন গ্রাহকরা পরিষেবা পাবেন।

ইতিমধ্যে করোনা নাশে নয়া সিদ্ধান্তে পৌঁছেছে রাজ্য সরকার। চলতি সপ্তাহ থেকে করোনা সংক্রমণ রোধে রাজ্যে প্রতি সপ্তাহ থেকে প্রতি সপ্তাহে দুদিন করে সম্পূর্ণ লকডাউন রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এই সপ্তাহের বৃহস্পতি ও শনিবার লকডাউনের ঘোষণা করা হয়েছে। সমস্ত অফিস যানবাহন সব বন্ধ থাকবে। আর তারপরেই শনি ও রবিবার করে ব্যাঙ্ক বন্ধের সিদ্ধান্তে পৌঁছায় রাজ্য। এখন থেকে প্রতি মাসের সব শনি ও রবিবার ব্যাঙ্ক বন্ধ থাকবে। গ্রাহকরা এখন পাঁচদিন ব্যাঙ্ক পরিষেবা পাবেন। তবে, সপ্তাহের ওই পাঁচ দিন অর্ধ দিবস পরিষেবা মিলবে। সপ্তাহে পাঁচ দিন যে কাজ হবে তা সকাল ১০ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত । ওই সময়ের মধ্যেই গ্রাহকরা পরিষেবা পাবেন। প্রতি সপ্তাহে শনিবার এবং রবিবার ব্যাঙ্ক বন্ধ থাকবে।

এই প্রসঙ্গে রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘চিকিৎসক ও বিশেষজ্ঞদের অনেকে মনে করছেন বাংলায় কোথাও কোথাও গোষ্ঠী সংক্রমণ তথা কমিউনিটি স্প্রেড শুরু হয়েছে। বিভিন্ন স্তরের বিশেষজ্ঞ, বিজ্ঞানীরা, সংশ্লিষ্ট মহলের সঙ্গে কথা বলে ধারণা করা হচ্ছে। সেই সংক্রমণের শৃঙ্খল ভাঙতে সেই বৈঠকে সপ্তাহে দু’দিন সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে’।

উল্লেখ্য, সোমবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী ফের রাজ্যে রেকর্ড সংক্রমণ। একদিনে রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ২,২৮২ জন। ফলে রাজ্যে সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৪ হাজার ৭৬৯ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৩৫ জনের। রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ১,১৪৭। সংক্রমিতের নিরিখে এখনও পর্যন্ত ৫৯.০১ শতাংশ মানুষ করোনাকে হারিয়ে সুস্থভাবে বাড়ি ফিরেছেন।  

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles