অর্থনীতিনিউজলাইফস্টাইল

দিনে মাত্র ১৬ টাকা বিনিয়োগ করে হতে পারেন লাখপতি! জেনে নিন দুর্দান্ত এই স্কিমের খুঁটিনাটি

Advertisement
Advertisement

মৌমিতা সাহা: বর্তমানে কোভিড-19 এর পরিস্থিতিতে সমস্ত ব্যবসা-বাণিজ্য এবং ইন্ডাস্ট্রি বন্ধ হয়ে যাওয়ায় কমবেশি প্রায় প্রত্যেককেই এক দুশ্চিন্তা এবং আর্থিক সঙ্কটের মধ্যে পড়তে হয়েছে, এই পরিস্থিতিতে মিউচুয়াল ফান্ড নিয়ে এসেছে এক দারুণ সুযোগ! যদি এখনো কোন বিনিয়োগের বিকল্প পথ বেছে না নিয়ে থাকেন তবে ঝটপট এই মিউচুয়াল ফান্ডের সুযোগের সুবিধা নিয়ে নিন।

এই সুযোগটি হল, মিউচুয়াল ফান্ডে আপনি যদি প্রতিদিন 16.43 টাকা হিসেবে মাসে 500 টাকা করে জমা করেন তবে 15 বছর পরে আপনি পেয়ে যাবেন দুই লক্ষ টাকা! এই মিউচুয়াল ফান্ডে যে কেউ টাকা বিনিয়োগ করতে পারেন, মাত্র প্রতিমাসে 500 টাকার বিনিয়োগে 10% সুদের হারে 15 বছর পর পেয়ে যাবেন লক্ষ টাকা। তবে আপনি যদি আপনার মাসিক বিনিয়োগের পরিমাণ বৃদ্ধি করেন তবে আপনি পেয়ে যাবেন আরো বেশি টাকা।

এছাড়া ‘পাবলিক প্রভিডেন্ট ফান্ডে’ বিনিয়োগের ক্ষেত্রেও আছে একটি দারুণ স্কিন! এখানে আপনাকে 15 বছরের একটি লক ইন পিরিয়ড করতে হবে, বছরে দেড় লাখ বিনিয়োগের ক্ষেত্রে ইনকাম ট্যাক্স এর ক্ষেত্রেও ছাড় পাওয়া যাবে, এই ফান্ডে 7.1 শতাংশ হারে সুদ পাওয়া যাবে অর্থাৎ এটি একটি দারুণ লাভজনক স্কিম।

এছাড়া রয়েছে আরও একটি লাভজনক স্কিম, যার নাম ‘সুকন্যা সমৃদ্ধি যোজনা’ এক্ষেত্রে একাউন্টে দেড় লাখ বিনিয়োগে ইনকাম ট্যাক্স এর উপর ছাড় পাওয়া যাবে। সবচেয়ে বড় ব্যাপার হলো এই স্কিমে সুদের হার রয়েছে 7.6 শতাংশ। এই স্কিম টিতে একজন বাবা-মা তার এক বা একাধিক কন্যার জন্য অ্যাকাউন্ট খুলতে পারেন এবং কন্যার বয়স 18 বছর না হওয়া অবদি বিনিয়োগ‌ও করে যেতে পারেন। যেকোন ব্যাংক বা পোস্ট অফিসে এই একাউন্ট খোলার সুবিধা পাওয়া যাবে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles