দেশনিউজ

করোনা মহাযুদ্ধে ভারতের পাশে দাঁড়ালো চীন! দিল্লিতে পৌছালো চীনা অনুদান

Advertisement
Advertisement

বর্তমানে পৃথিবীর বুকে সবচেয়ে বড় বিপদ চীনা ভাইরাস নোভেল করোনা। মারণ এই ভাইরাস তার প্রথম আক্রমণ চীনে শুরু করলেও খুব দ্রুত হারে ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। এক করোনা ভাইরাসের থাবায় বিপর্যস্ত গোটা বিশ্ব। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বহু পূর্বেই করোনা ভাইরাসের সংক্রমণ জনিত কোভিড ১৯-কে বিশ্ব মহামারী ঘোষণা করেছে। বর্তমানে করোনার প্রভাব দেশ-বিদেশের আনাচে কানাচে যেভাবে ছড়িয়ে পড়ছে তা নিয়ে রীতিমতো চিন্তায় গোটা বিশ্বের বিজ্ঞানমহল।

করোনার প্রকোপে বিভিন্ন দেশে দেখা দিয়েছে আর্থিক বিপর্যয়। ভয়াবহ এই পরিস্থিতিতে দেশবাসীর কথা চিন্তা করে ত্রাণ তহবিল গঠন করেছে করছে বিভিন্ন দেশের সরকার। এমনকি আন্তর্জাতিক সাহায্যেরও প্রয়োজন হয়ে পড়েছে। ভারতও এর বাইরে নয়। দেশে ইতিমধ্যে প্রায় ১৬০০ জন আক্রান্ত হয়েছে এই মারণ ভাইরাসে। মৃত্যু হয়েছে ৩০ জনের বেশি মানুষের। এই অবস্থায় ভারতকে সাহায্য করতে এগিয়ে এসেছে বিশ্বের প্রথম সারির চীনা সংস্থা আলিবাবা ফাউন্ডেশন।

দিল্লীতে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত সান ওয়েডং জানিয়েছেন, ভারতকে করোনা মোকাবিলায় সাহায্য করতে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তির চিকিৎসার কাজে যুক্ত চিকিৎসকদের জন্য বিশেষ পোশাক, মুখোশ, শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক রাখার পাঠিয়ে সাহায্য করলেন চীনা সংস্থা আলিবাবা ফাউন্ডেশনের কর্ণধার জ্যাক মা। তিনি আরো জানিয়েছেন, ‘জ্যাক মা’ সংস্থার তরফ থেকে পাঠানো এইসব অনুদান নিয়ে আসা দ্বিতীয় দলটি আজ, বুধবার দিল্লীতে পৌঁছে গেছে। এবং ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটি সেই অনুদান গ্রহণ করেছে। এই অনুদানের মধ্যে করোনা চিকিৎসার কাজে ব্যবহৃত প্রতিরক্ষামূলক পোশাক, মুখোশ, শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক রাখার যন্ত্র ও ভেন্টিলেটর রয়েছে বলে জানিয়েছেন সান ওয়েডং।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles