নিউজরাজ্য

শর্তসাপেক্ষ খুলবে বাজার, অনির্দিষ্টকালের জন্য বন্ধ রেস্তোরা-সিনেমাহল, নয়া নির্দেশিকা জারি রাজ্য সরকারের

Advertisement
Advertisement

লাগাম ছাড়া করোনা সংক্রমনকে আটকাতে জারি হলো আংশিক লকডাউন। ভাইরাসের রেকর্ড সংক্রমনের চেন ভাঙতে রাজ্য সরকারের তরফ থেকে নেওয়া হল এই সিদ্ধান্ত। আজ থেকেই লাগু হল এই নির্দেশিকা।

সম্পূর্ন বন্ধ করে দেওয়া হচ্ছে হোটেল, রেস্তোরাঁ, শপিং মল, বিউটি পার্লার, স্পা, সেলুন ইত্যাদি। এছাড়াও অনির্দিষ্টকালের জন্য শুক্রবার সন্ধে থেকে বন্ধ হল সিনেমাহল, রেস্তরাঁ। তবে অনলাইন সার্ভিস এবং হোম ডেলিভারি চলবে।

সব রকমের বাজার-হাটগুলি সকাল ৭টা থেকে ১০ এবং দুপুর ৩টে থেকে ৫টা পর্যন্ত খোলা থাকবে। তবে মুদি দোকান এবং ওষুধের দোকানের জন্য এই নিয়ম লাগু হবে না। খোলা থাকবে সব রকমের ইমার্জেন্সি সার্ভিস। আজ থেকে যে কোনো রকমের ধর্মীয় অনুষ্ঠান নিষিদ্ধ। এমনটাই নির্দেশ নবান্ন তরফে।

নির্বাচন কমিশন তরফে নির্দেশ, ভোটের ফল প্রকাশের দিন নিষিদ্ধ সমস্ত রকমের জমায়েত এবং বিজয় মিছিল। এই নির্দেশ অমান্য করলে ২০০৫ সালের ডিস্ট্রিক্ট্র ম্যাজিস্ট্রেট আইনে কঠিন আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles