নিউজরাজ্য

বাংলায় কবে চালু হতে পারে লোকাল ট্রেন? স্পষ্ট জানালেন রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান

বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠকে ট্রেন চালুর ব্যাপারে ইঙ্গিত দিলেন রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান ভি কে যাদব

দীর্ঘদিন লকডাউন কাটানোর পর আস্তে আস্তে আনলক পর্বে সব পরিষেবাই খুলে দেওয়া হয়েছে। শুধুমাত্র বাকি রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। মেট্রো পরিষেবাও চালু হয়ে গিয়েছে। এখন মানুষের মনে একটাই প্রশ্ন লোকাল ট্রেন কবে চালু হবে? তবে লোকাল ট্রেন চালুর ব্যাপারে ইঙ্গিত মিলেছে। বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠকে ট্রেন চালুর ব্যাপারে ইঙ্গিত দিলেন রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান ভি কে যাদব। এই বৈঠকে নীতি আয়োগের সিএও অমিতাভ কান্তও উপস্থিত ছিলেন।

রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান বলেছেন, সংশ্লিষ্ট রাজ্যে যদি প্রস্তুত থাকে তো শহরতলিতে ট্রেন চালানোর ব্যাপারে আলোচনা করা হবে। রাজ্য সরকারের তরফ থেকে সবুজ সংকেত পেলেই আবার লোকাল ট্রেন পরিষেবা চালু করার পদ্ধতির ওপর কাজ করা হবে। আর বাংলায় ট্রেন চলাচলের ব্যাপারে তিনি কথা বলেছেন।

তিনি বলেছেন যে পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে প্রায়ই যোগাযোগ রাখা হচ্ছে। তবে সেখানে মাঝেমধ্যেই লকডাউন করা হচ্ছে। আগের মাসে লকসদাউনের জন্য পশ্চিমবঙ্গমুখী কিছু স্পেশ্যাল ট্রেনের পরিষেবাও বন্ধ রাখতে হয়েছিল। যদিও কলকাতায় মেট্রো পরিষেবা ফের চালু হয়েছে। এখন সরকারের সঙ্গে লোকাল ট্রেন চালু করার বিষয়ে আলোচনা চলছে বলে তিনি জানিয়েছেন।

Tags

Related Articles

Close