দেশনিউজ

আশার আলোয় দেশ, দ্রুতগতিতে বাড়ছে সুস্থ্যতার হার, দেখে নিন নতুন রিপোর্ট

দেশে গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন ৫২ হাজার ৫০ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ লক্ষ ৫৫ হাজার ৭৪৫ জন।

Advertisement
Advertisement

দেশে করোনা সংক্রমণের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। প্রতিদিনই নতুন রেকর্ড করছে আক্রান্তের সংখ্যা। তবে মঙ্গলবার সেই সংক্রমণের বৃদ্ধি খানিকটা কমেছে। মঙ্গলবার দেশে করোনা সংক্রমণ হয়েছে প্রায় ৫২ হাজার মানুষ। সোমবার করোনা আক্রান্তের সংখ্যা ছিল প্রায় ৫৩ হাজার। আবার সোমবার ভারত একদিনে করোনা সংক্রমণের নিরিখে বিশ্বের মধ্যে এক নম্বরে স্থান পেয়েছে।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন ৫২ হাজার ৫০ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ লক্ষ ৫৫ হাজার ৭৪৫ জন। গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে ৮০৩ জন। এই পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩৮ হাজার ৯৮৩ জন।

তবে স্বস্তির খবর এই যে দেশে সুস্থতার হার দ্রুতগতিতে বাড়ছে। দেশে মোট সুস্থ হয়ে উঠেছেন ১২ লক্ষ ৩০ হাজার ৫১০ জন। গত ২৪ ঘন্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ৪৪ হাজার ৫১০ জন। বিশেষজ্ঞরা বলছেন, যে হারে ভারতে প্রতিদিন সুস্থ রোগীর সংখ্যা বাড়ছে, খুব শীঘ্রই তা আক্রান্তের সংখ্যার থেকে বেশি হয়ে যেতে পারে। বর্তমানে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৮৬ হাজার ২৯৮ জন।

দেশের মধ্যে সবথেকে বেশি সংক্রমিত হয়েছে মহারাষ্ট্রে। এই রাজ্যে মৃতের সংখ্যা ও আক্রান্তের সংখ্যা সর্বাধিক। এদিকে পশ্চিমবঙ্গেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। বাংলাতে মোট আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ২৩২ জন। মৃতের সংখ্যা ও বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭৩১ জন।

Related Articles