রাজনীতিরাজ্য

মাত্র পাঁচ বছরে সোনার বাংলা গড়ার প্রতিশ্রুতি আপ্লুত শাহের

Advertisement
Advertisement

একুশের বাংলা বিধানসভা ভোটকে পাখির চোখ করে দু’দিনের রাজ্য সফরে এসেছেন অমিত শাহ। শনিবার মেদিনীপুরের জনসভার পর এদিন অমিত শাহ বোলপুরের রাস্তায়। বীরভূম বিজেপির ব্যবস্থাপনায় ডাকবাংলো মোড় থেকে চৌরাস্তা মোড় পর্যন্ত মেগা রোড শোতে অংশগ্রহণ করলেন শাহ। মোদীর সেনাপতির এই মেগা শোকে কেন্দ্র করে বোলপুরের রাস্তায় দু ধারে ঢল নামলো জনতার। কেউ কেউ ফুল ছুঁড়ে অভ্যর্থনা জানান শাহকে। জনতার ভালোবাসা কবুল করে পাল্টা ফুল ছুঁড়ে কৃতজ্ঞতা জানান অমিত শাহও।

জনতার ঢল দেখে আপ্লুত অমিত শাহ মন্তব্য করেন, “বাংলার মানুষের ভালোবাসায় আমি আপ্লুত। তাঁরা যে পরিবর্তন চান, নরেন্দ্র মোদীর নেতৃত্বে সোনার বাংলা চান, তা এই রোড শো থেকে স্পষ্ট। আমি এমন রোড-শো আগে দেখিনি।” তিনি উপস্থিত জনতার কাছে দরবার করেন, “একবার সুযোগ দিয়ে দেখুন। নরেন্দ্র মোদীর নেতৃত্বে ৫ বছরে সোনার বাংলা গড়ে দেব।”

একুশের বিধানসভা ভোট যে রোমাঞ্চকর হতে চলেছে সে বিষয়ে সন্দেহ নেই আমজনতা থেকে শুরু করে রাজনৈতিক বিশেষজ্ঞদের। বিজেপির কাছে একুশের ভোট যেমন বাংলা দখলের লড়াই, তেমনই তৃণমূলের কাছে তা মরণবাঁচন লড়াই। বাংলা দখলে মরিয়া গেরুয়া শিবির একুশের ভোটকে পাখির চোখ করে পাইলট প্রকল্পে নামিয়েছে একঝাঁক হাই প্রোফাইল নেতাকে। কদিন আগে ঘুরে গেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। শুভেন্দু অধিকারী সহ বিভিন্ন দলের একাধিক নেতা-কর্মীদের বিজেপিতে যোগদান তাদের পালে হাওয়া জুগিয়েছে।

অনুব্রত মন্ডলের গড় বোলপুরে বিজেপির পর মানুষের উৎসাহকে শাহ “মমতা দিদির প্রতি বাংলার মানুষের ক্ষোভের প্রতিফলন” বলে ব্যক্ত করেছেন। বিজেপির লাগামছাড়া অভ্যুত্থান ঘটলেও ভোটে জিতলে গেরুয়া শিবিরের মুখ্যমন্ত্রী হবেন কে, সেই প্রশ্ন থেকে যাচ্ছে। এই প্রশ্নে সপাটে ব্যাট চালিয়ে অমিত শাহ স্বভাবসিদ্ধ ভঙ্গিতে জানিয়েছেন তাঁরা সরকার গড়লে মুখ্যমন্ত্রী হবেন একজন বাঙালিই। কিন্তু সেই ব্যক্তির পরিচয় বোধহয় সময়ই জানাবে।

Related Articles