দেশনিউজ

মানুষের পাশে মোদী, নিজের সঞ্চয় থেকে প্রায় ১০৩ কোটি টাকা জনকল্যাণ প্রকল্পে দান করেছেন প্রধানমন্ত্রী

প্রায় ১০৩ কোটি টাকা বিভিন্ন জনকল্যাণ প্রকল্পে দান করেছেন প্রধানমন্ত্রী।

Advertisement
Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনা মহামারীর বিরুদ্ধে মোকাবিলার জন্য তৈরি ‘পিএম কেয়ারস’ ফান্ডে সবার প্রথম তিনি ২.২৫ লক্ষ টাকা দান করেছিলেন। এছাড়া প্রায় ১০৩ কোটি টাকা বিভিন্ন জনকল্যাণ প্রকল্পে দান করেছেন প্রধানমন্ত্রী। তিনি এই টাকা নিজের সঞ্চয় ও উপহারের থেকে পাওয়া সামগ্রী নিলাম করে উপার্জিত করেছেন সেখান থেকেই বিগত কয়েক বছরে দান করেছেন। এমনটাই জানা গিয়েছে প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রে।

গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে যখন তিনি ছিলেন তখন নিজের কার্যকাল শেষ হওয়ার পর গুজরাট সরকারের কর্মচারীদের কন্যা সন্তানদের পড়াশোনার জন্য ২১ লক্ষ টাকা দান করেছিলেন। এছাড়া সেই সময় বিভিন্ন উপহারে পাওয়া সমস্ত সামগ্রী নিলাম করে সেখান থেকে প্রায় ৯০ কোটি টাকা কন্যা কেলাবনি ফান্ডে দান করেছিলেন। এছাড়া ২০১৫ সালে বিভিন্ন সময়ে পাওয়া উপহার সামগ্রী নিলাম করেছিলেন সুরাটে। সেখান থেকে প্রায় ৮ কোটি ৩৫ লক্ষ টাকা পেয়েছিলেন, যার পুরো টাকাটাই নমামি গঙ্গে অভিযানে দান করেছিলেন তিনি।

শুধু এটাই নয়, গত বছর, কুম্ভ মেলায় সাফাইকর্মীদের কল্যাণের জন্য নিজের সঞ্চয় থেকে ২১ লক্ষ টাকা দান করেছিলেন নমো। এছাড়া সাউথ কোরিয়ায় সোল পিস পুরস্কারে পাওয়া ১ কোটি ৩০ লক্ষ টাকাও গঙ্গা সাফাই মিশনের জন্য দান করেন তিনি। আরও অন্যান্য উপহার সামগ্রী পেয়ে সেটা তিনি নিলাম করে প্রায় ৩ কোটি ৪০ লক্ষ টাকা পেয়েছিলেন। যা তিনি নদী পরিষ্কারের অভিযানে দান করেছিলেন।

Related Articles