অর্থনীতিনিউজ

পোস্ট অফিসের এই স্কিমে বিশাল লাভ, মাত্র হাজার টাকা বিনিয়োগ করলেই মোটা অঙ্কের রিটার্ন

Advertisement
Advertisement

বর্তমান পরিস্থিতিতে খুবই ঝুঁকিপূর্ণ বিষয় কোথাও বিনিয়োগ করা। কোনও না কোনও সমস্যা আছেই, যেখানেই বিনিয়োগ করতে চান না কেন। কোথা থেকে মিলবে মোটা টাকা রোজগারের সুবিধা, সেই সব খুব ভেবে চিন্তে ইনভেস্ট করতে হবে। পোস্ট অফিসের এই বিশেষ স্কিমে মুক্তি পেতে পারেন এই সমস্যা থেকে। মোটা টাকা রিটার্ন মিলবে পোস্ট অফিসের মান্থলি ইনকাম স্কিমে বিনিয়োগ করলেই।

বর্তমানে ঠিকমতো সুদ মিলছে না ব্যাঙ্কে টাকা রাখলেও। পোস্ট অফিসের এই স্কিমে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। এখানে সুদের পরিমাণও ব্যাঙ্কের থেকে অনেকটাই বেশি, নানান প্রকল্পে টাকা রাখার পাশাপাশি। এখন সবচেয়ে ভাল অপশন পোস্ট অফিসের এই মান্থলি স্কিমে টাকা ইনভেস্ট করা। সুরক্ষার পাশাপাশি ভালো রিটার্নও পাওয়া যাবে পোস্ট অফিসের এই স্কিমে টাকা ইনভেস্ট করলে।

যদি বিনিয়োগ করতে চান শর্ট টাইমের জন্য অর্থাৎ ৫ বছরের জন্য, তবে ভালো বিকল্প হতে পারে পোস্ট অফিসের মান্থলি ইনকাম স্কিম। এই স্কিমে সামান্য ইনভেস্ট করলেই আপনার প্রতি মাসে একটি নির্দিষ্ট আয় হবে তা থেকে। কমপক্ষে ১ হাজার টাকা এবং সবচেয়ে বেশি সাড়ে ৪ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারেন পোস্ট অফিসের মান্থলি ইনকাম স্কিমে। এই অ্যাকাউন্টে স্বামী এবং স্ত্রী যৌথভাবেই টাকা রাখলে সেক্ষেত্রে বিনিয়োগ করতে পারেন ৯ লক্ষ টাকা পর্যন্ত। এই সরকারি স্কিমটি খুব উপকারী অবসরপ্রাপ্ত কর্মচারী এবং প্রবীণ নাগরিকদের জন্য।

এই স্কিমে টাকা জমা করতে পারবেন নাবালকের নামেও, তবে সেক্ষেত্রে রয়েছে কিছু নিয়ম। সেক্ষেত্রে বিনিয়োগ করতে পারবেন মাত্র তিন লাখ টাকা পর্যন্ত। গ্রাহককে পোস্ট অফিসে একটি সেভিংস অ্যাকাউন্ট খুলতে হবে এই স্কিমে টাকা বিনিয়োগের আগে। বার্ষিক সুদের হার ৬.৬ শতাংশ পোস্ট অফিসের এই মান্থলি ইনকাম স্কিমে, যা অনেকটাই বেশি অন্যান্য সেভিংস স্কিমের চেয়ে।

Related Articles