নিউজরাজ্য

Liquor Shop On Puja: আবগারি দপ্তরের নতুন নির্দেশিকা! পুজোয় কদিন বন্ধ মদের দোকান?

এ বারের পুজোয় মদের দোকান বন্ধ নিয়ে নতুন নিয়ম আনলো রাজ্য আবগারি দপ্তর

Advertisement
Advertisement

আগামীকাল মহালয়া, তারপরই রাজ্যের দুর্গা পূজার আবহ শুরু। পুজো কয়েকটি প্যান্ডেল হপিং থেকে শুরু করে খাওয়া দাওয়া জমিয়ে চলবে। আর দশমীতে বিদায় জানাবে মাকে। পুজোয় খাওয়া দাওয়ার সাথে সুরাপ্রেমীরা ডুবে থাকবে সুরায়। গত বিশ্বকর্মা পূজার সময় রাজ্যে রেকর্ড পরিমান মদের বিক্রি হয়েছে। তবে দুর্গ পূজার মদের দোকান (Liquor Shop On Puja) বন্ধ থাকতে পারে। এমনটাই খবর পাওয়া যাচ্ছে।

আসলে যে কোনো অনুষ্ঠানেই মদের বিক্রি যে কোনো কিছুর থেকে অনেকগুন বেড়ে যায়। আর মদ বিক্রির কারণে মোটা অংকের টাকা আয় হয় রাজ্য আবগারি দপ্তরের। ২০১৬ সাল পর্যন্ত পুজোর সময় মদের দোকান দেড় দিব করে বন্ধ থাকতো। তবে ২০১৬-র পর থেকে রাজ্যে কোনো ড্রাই ডে থাকে না। পুজোর মধ্যে বৃহস্পতিবার পড়লে সেদিনও বন্ধ থাকতো। তবে গত কয়েক বছরে যেভাবে সুরার বিক্রি বেড়েছে, তাতে দোকান (Liquor Shop On Puja) বন্ধ করার কোনো প্রশ্ন নেই।

তবে এবারের পুজোয় মদের দোকান (Liquor Shop On Puja) বন্ধ করা নিয়ে রাজ্যের আবগারি দপ্তর নতুন নির্দেশিকা দিয়েছে। পুজোর অষ্টমীতে সারাদিন এবং দশমীতে বিকালের পর থেকে বন্ধ থাকতে পারে রাজ্যের মদের দোকান। তবে কবে মদের দোকান বন্ধ রাখতে চায়, সে বিষয়ে আগে ভাগেই আবগারি দপ্তরকে জানাতে হবে। যাতে এলাকার সবকটি দোকান একই দিনে বন্ধ না হয়, সে দিকেও নজর রাখছে আবগারি দপ্তর।

আসলে মদের দোকানের (Liquor Shop On Puja) কর্মীচারীদের দীর্ঘদিন থেকে আবেদন ছিল যে, পুজোয় যাতে তাদের একটি দিন ছুটি মেলে। পুজোর প্রত্যেকটি দিন দোকান খুলে রাখার ফলে দোকানের কর্মীরা পুজো দেখার সুযোগ পায় না। তাই কর্মীদের কথা মাথায় রেখে নিয়মে বদল আনলো আবগারি দপ্তর। প্রত্যেকটি জেলার আবগারি দপ্তরের ইতিমধ্যে এ বিষয়ে নির্দেশিকা পাঠানো হয়েছে।

Related Articles