দেশনিউজ

কাদায় বসে শঙ্খ বাজালে পালাবে করোনা, নিদান দেওয়া সেই বিজেপি নেতা নিজেই করোনা আক্রান্ত

রাজস্থানের বিজেপি সাংসদ সুখবীর সিং জৌনপুরিয়ার বলেছিলেন যে কাদা মেখে শাঁখ বাজালে করোনার হাত থেকে বাঁচা যাবে।

Advertisement
Advertisement

করোনা ভাইরাসের হাত থেকে রেহাই পাবার জন্য একের পর এক নিদান দিয়েছিলেন বিজেপির নেতা–মন্ত্রীরা। কেউ বলছেন, পাঁপড় ভাজা থেকে শুরু করে নিরামিষ খাবার খেলে কিংবা গোমূত্র পান করলে করোনা ভাইরাস কমে যাবে। রাজস্থানের বিজেপি সাংসদ সুখবীর সিং জৌনপুরিয়ার বলেছিলেন যে কাদা মেখে শাঁখ বাজালে করোনার হাত থেকে বাঁচা যাবে। এমনকি ফেসবুকে ভিডিও আপলোড করেছিলেন তিনি।

কিন্তু তিনি এবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ‘‌আহমেদাবাদ মিরর’–এ প্রকাশিত খবর অনুযায়ী, তিনি গত সোমবার করোনায় আক্রান্ত‌ হয়েছেন। মঙ্গলবার তিনি টুইটারে লেখেন, “কাল করোনা টেস্ট করানোর পর আমার রিপোর্ট পজিটিভ আসে। এরপর অনেকেই আমার স্বাস্থ্য খোঁজ খবর নিয়েছেন। এখন আমি ঈশ্বরের কৃপায় সুস্থ রয়েছি। শীঘ্রই আমি সুস্থ হয়ে ফের আপনাদের সেবার কাজে যোগ দেব।’‌

প্রসঙ্গত, এর আগে তিনি নিজের ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করেন। ওই ভিডিওতে তিনি বলেছেন, কাদায় বসে শাঁখ বাজালেই দূরে থাকবে করোনা। এরপর তিনি আরও বেশ কিছু উপদেশ দিয়েছেন। তিনি বলেছেন যে এই সময় কিডনি ও ফুসফুসের কার্যকারিতা যাচাই করা দরকার। আর তাই শাঁখ বাজাতে হবে। করোনার বিরুদ্ধে লড়তে হলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে। বৃষ্টির মধ্যে বেরিয়ে পড়তে হবে। সাইকেল চালাতে হবে। শাঁখ বাজাতে হবে। এগুলি করলে আর ওষুধ খেতে হবে না বলেও তিনি জানিয়েছেন।

Related Articles