দেশনিউজ

দেশজুড়ে ব‍্যাঙ্ক ধর্মঘটের ডাক, টানা ৪ দিন ব‍্যাঙ্ক বন্ধ থাকায় দুর্ভোগের আশঙ্কায় সাধারণ মানুষ

Advertisement
Advertisement

ব্যাঙ্ককে বেসরকারিকরণের প্রতিবাদে এবার ধর্মঘটের রাস্তা অবলম্বন করলো ব্যাঙ্ক কর্মচারীরা। গত বাজেটে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন দুটি ব্যাঙ্ককে বেসরকারিকরণের প্রস্তাব জানান, যদিও কোন দুটি ব্যাঙ্ক তা এখনো বিস্তারিত জানানো হয়নি। তবে ক্রমাগত বেসরকারিকরণের প্রতিবাদে ব্যাঙ্ক কর্মীরা ধর্মঘটে বসবেন আগামী মাসের ১৫ ও ১৬ তারিখে।

তবে এর জেরে প্রবল সমস্যায় পড়তে হতে পারে আমজনতাকে। কারণ তার আগের দুদিন, ১৩ ও ১৪ তারিখ, মাসের দ্বিতীয় শনিবার ও রবিবার পড়ছে। যে কারণে বন্ধ থাকছে ব্যাঙ্ক। কাজেই টানা চারদিন ব্যাঙ্ক বন্ধ থাকায় হয়রানির মুখে পড়তে হতে পারে জনতাকে।

ব্যাঙ্ক কর্মচারী ইউনিয়ন অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের সভাপতি রাজেন নাগার ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়ে জানিয়েছেন, “বেসরকারিকরণের সিদ্ধান্তের প্রতিবাদেই এই ধর্মঘট ডাকা হয়েছে। আগামী দিনে ধর্মঘট আরও জোরালো ভাবে অগ্রসর হতে পারে।”

গত মঙ্গলবার ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়েছে, ওইদিন বৈঠকে দুদিন ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরপর দুদিন ধর্মঘটের সাথে উইকেন্ডের ছুটি যুক্ত হওয়ায় সমস্যায় পড়তে হবে আমজনতাকে, কারণ ব্যাঙ্ক বন্ধ থাকতে পারে টানা চারদিন।

Related Articles