নিউজরাজ্য

নিয়ম বদলে বাড়তে পারে লকডাউন! মুখ্যমন্ত্রীর নির্দেশে প্রস্তুতি নিচ্ছে সরকার

Advertisement
Advertisement

3মে পর্যন্ত লকডাউন চলবে বলে ঘোষনা করেছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু গতকাল প্রধানমন্ত্রী নতুন বৈঠকের পর সময়সীমা বাড়ানোর কথা উঠে এসেছে। আর এই নিয়ে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ঘোষণা করে জানান – “কেন্দ্র যেমন নির্দেশ দিচ্ছে দিক। বাংলাতে 21 মে পর্যন্ত এখনকার পরিস্থিতি রাখার চেষ্টা করব।” সাধারণ মানুষের স্বার্থে এবার তাই রেড অরেঞ্জ ও গ্রীম জোনের তালিকাও তৈরি করছে রাজ্য। রেডজোনে কড়াকড়ি থাকবে আর বাকি জোনে কিছু কিছু পরিষেবায় ছাড় দেওয়া হবে।

মুখ্যমন্ত্রীর বক্তব্য লকডাউন নিয়ে যা সিদ্ধান্ত নেওয়ার কেন্দ্র নিক তবে আমরা জোন ভাগ করে দেব। রাজ্যকে তো আমাদেরই চালাতে হবে। এক বৈঠকে তিনি এদিন বলেছেন গ্রামের দিকে কিভাবে কাজকর্ম চালু করা যায় তা খতিয়ে দেখা হবে। করোনা পরিস্থিতি নিয়ে তদারকিতে এদিন অর্থমন্ত্রী অমিত মিত্র নেতৃত্বে মন্ত্রিগোষ্ঠী গড়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।মুখ্যমন্ত্রী মতে রাজ্য যদি জোন হিসেবে তালিকা প্রকাশ করে তাহলে মানুষ আরো সতর্ক থাকতে পারবে।

এরই সঙ্গে তিনি কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। তার অভিযোগ- “একটা করে সার্কুলার দিচ্ছে আলোচনা ছাড়াই, স্টেট কে জিজ্ঞাসা করা হচ্ছে না। একবার বলা হচ্ছিল লকডাউন কঠোর করতে হবে আবার অপরদিকে দোকান খুলে দেওয়ার কথা বলছে। কোনরকম স্বচ্ছতা নেই, রাজ্যের সাথে কোন রকম আলোচনা করা হচ্ছে না। এবার তাহলে আমি মানুষকে কিভাবে বলব দোকানে যাবেন না দোকানদারকে বলবো দোকান খুলবেন না।” মুখ্যমন্ত্রী রাজ্যবাসীকে উদ্দেশ্যে বলেছেন লকডাউন বাড়ুক না বাড়ুক আমরা 21 মে পর্যন্ত সাবধানে থাকবো। সবাই নিরাপদে থাকুন।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles