নিউজরাজ্য

আবহাওয়ার খবর : কলকাতা সহ দক্ষিণবঙ্গের যেসব জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস

Advertisement
Advertisement

গতকাল বিকেল থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝমঝমিয়ে বৃষ্টি হয়েছে। আজ সকাল থেকেও কলকাতার আকাশ মেঘলা। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী কয়েকদিন টানা বৃষ্টিপাত হবে রাজ্যজুড়ে। এদিকে কিছুদিন ধরেই লাগাতার বৃষ্টি চলছে উত্তরবঙ্গের জেলাগুলোতে। বহু জায়গায় তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি।

টানা বৃষ্টিতে শিলিগুড়ির বিস্তৃর্ণ এলাকা জলমগ্ন হয়ে গেছে। লাগাতার বৃষ্টিতে পার্বত্য এলাকায় ধ্বসের আশঙ্কার কথাও জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী কিছুদিন কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আগামী ২৪ তারিখ পর্যন্ত মাঝারি বৃষ্টিপাতের আশঙ্কার কথা জানিয়েছে। এর মধ্যে বেশকিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার ফলে দক্ষিণবঙ্গের তাপমাত্রা কিছুটা কমবে। এরফলে তীব্র গরমের অসস্তি থেকে বাঁচবে দক্ষিণবঙ্গবাসী।

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার বাতাসে সর্বাধিক আদ্রতার পরিমাণ ৯৫% এবং সর্বনিম্ন আদ্রতার পরিমাণ ৭৫%। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ১৫.৫ মিমি।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles