টেক নিউজনিউজ

দাম ৭০ হাজারেরও কম, রইল বাজেট ফ্রেন্ডলি সেরা তিন স্কুটারের সুলুক সন্ধান

Advertisement
Advertisement

Low Price Scooty: জ্বালানির দামে নাভিশ্বাস উঠছে আমজনতার। সময় যত এগোচ্ছে ততই হু হু করে বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম। এই সমস্যার হাত থেকে মুক্তি পেতে কমবেশি সকলেই বেছে নিচ্ছেন ইলেকট্রিক বাইক কিংবা স্কুটি। বিগত বেশ কয়েক বছরে ভারতের বাজারে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ইলেকট্রিক গাড়ি, বাইক এবং স্কুটির। আজকের প্রতিবেদনে হদিস রইল একেবারে কম দামের বেশ কিছু ইলেকট্রিক স্কুটির (Low Price Scooty)।

সাধারণের চাহিদার কথা মাথায় রেখে একের পর এক ইলেকট্রিক গাড়ি, স্কুটি এবং বাইক নির্মাণ করে চলেছে নির্মাণকারী সংস্থাগুলি। দামও রাখা হচ্ছে একেবারে মধ্যবিত্তের হাতের নাগালে। আজকের প্রতিবেদনে যে তিনটি স্কুটি সম্পর্কে আলোচনা করা হচ্ছে এগুলির মাইলেজ কিন্তু দারুণ। সব থেকে বড় কথা হলো এই স্কুটিগুলি এতটাই হালকা যে সহজেই যে কোনো বয়সের মানুষ করতে পারবেন ব্যবহার। এক নজরে দেখে নেওয়া যাক খুঁটিনাটি।

Low Price Scooty List-

Honda Dio-

বছরের পর বছর ধরে বাইক কিংবা স্কুটির বাজারে একেবারে শীর্ষস্থান দখল করে রয়েছে Honda। এই সংস্থার একগুচ্ছ ইলেকট্রিক স্কুটি ইতিমধ্যেই লঞ্চ হয়েছে বাজারে। যার মধ্যে সবচেয়ে জনপ্রিয় Honda Dio। স্কুটির বেশ মডেলের দাম মাত্র 70 হাজার 211 টাকা (এক্স শোরুম)। অন্যদিকে টপ মডেলের দাম 77 হাজার 712 টাকা (এক্স শোরুম)। এই স্কুটিতে রয়েছে 109.51 সিসি শক্তিশালী ইঞ্জিন। একবার ব্যাটারি চার্জ করলে 48kmpl পর্যন্ত ছুটতে পারে এই স্কুটি। লুকের দিক থেকে অনেকটাই Honda Activa-র মতো।

TVS Scooty Pep-

তালিকায় দ্বিতীয় নম্বর রয়েছে TVS Scooty Pep। একেবারে কম দামের মধ্যে যদি ইলেকট্রিক স্কুটি কিনতেই হয় তাহলে বেছে নেওয়া যেতে পারে এই স্কুটি। মহিলাদের পাশাপাশি পুরুষরাও ব্যবহার করতে পারবেন সহজেই। দাম মাত্র 56 হাজার 514 টাকা (এক্স শোরুম)। যদিও টপ মডেলের দাম 68 হাজার 414 টাকা (এক শোরুম)। TVS Scooty Pep এ মিলছে 87.8 সিসি ইঞ্জিন।

Hero Xoom-

1 লাখ টাকার মধ্যে যদি ইলেকট্রিক স্কুটার কিনতেই হয় তাহলে বেছে নেওয়া যেতে পারে Hero Xoom। এই স্কুটির রয়েছে একগুচ্ছ ভেরিয়েন্ট। প্রত্যেকটি ভেরিয়েন্টের দাম এবং স্পেসিফিকেশন কিন্তু আলাদা। একেবারে বেশ মডেলের দাম 71 হাজার 448 টাকা (এক্স শোরুম)। অন্যদিকে টপ মডেলের দাম 79 হাজার 967 টাকা (এক্স শোরুম)। এই ইলেকট্রিক স্কুটিতে মিলবে ব্লুটুথ কানেক্টিভিটি।

Related Articles