নদীয়া সংবাদনিউজরাজ্য

ফের খবরের পাতায় রানাঘাটের রানু মন্ডল, বিশেষ উপহার দিলেন আতর আলী

যদি টাকা থাকতই তাহলে কি আবার রানাঘাট স্টেশনে বা পথপ্রান্তে গান গাইতে দেখা যেত রানু মন্ডল কে?

Advertisement
Advertisement

মলয় দে নদীয়া:- রানাঘাটের রানু মন্ডল, এই নাম উঠলেই তাঁর জীবন নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় সোশ্যাল মিডিয়া, ট্রেনে বাসে,পথে ঘাটে, এমনকি গৃহিনীদের রান্নাঘর পর্যন্ত বিস্তৃত। “তেরি মেরি” ই হোক বা “এক পেয়ার কা নাগমা হে” এই গান শোনেনি এমন সংখ্যা মনে হয় খুব কম। অসংলগ্ন কথাবার্তা এবং কিছুটা বদমেজাজি স্বভাবের জন্য তার সম্পর্কিত বিভিন্ন তথ্যের সঠিক উপস্থাপনার বদলে বিভিন্ন গল্প কথা শোনা যায়।

বোম্বে থেকে স্বামী পরিত্যক্ত হওয়ার পর রানাঘাট বেগোপারা মাসির বাড়িতে দীর্ঘদিন থাকতেন তিনি। শোনা যায় তার পুত্র বোম্বেতেই কর্মব্যস্ত কোনরকম যোগাযোগ নেই তার সাথে। এক কন্যার বিবাহর পর থেকে যোগাযোগ রাখেননি কোনদিনই। তবে মায়ের সেলিব্রিটি পর একবার এসে অধিকার ফলিয়ে যেতে দেখা গেছে তাকে। তারপর থেকে আর নয়।

রানাঘাট স্টেশনে গানের সুবাদে অতীন্দ্র চক্রবর্তী প্রথম মোবাইল বন্দী করে সোশ্যাল মিডিয়ায় ছাড়ার পর থেকে সেলিব্রেটি হয়ে যায় রানু মন্ডল।  ডাক পায় বিখ্যাত গায়ক হিমেশ রেশমিয়ার, একে একে বিভিন্ন দেশে বিদেশে পরিচিতি বাড়ে তার। সর্বশেষ কুয়েতে গিয়েও সুনামের সাথে রেকর্ডিং শেষ হয়। কিন্তু লকডাউনে শেষ হয়ে যায় সবকিছু। রানু মন্ডলের সর্বক্ষণের সাথী অতীন্দ্রকেও লকডাউন এর প্রথম দিকে সংবাদমাধ্যম পেয়েছিলো তার পাশেই। কিন্তু এবারে কোনো অজ্ঞতাবশত কারণেই হয়তো দেখা পাওয়া যায়নি তাঁর। তবে অতীন্দ্র বাবুর এ বিষয়ে অনাগ্রহ  এবং রানু মন্ডলের প্রসঙ্গ এড়িয়ে যাওয়া শুনে মনে হয়েছে তাদের মধ্যে সম্পর্ক দূরত্ব বেড়েছে অনেকটাই।

তবে একটি প্রশ্ন ঘুরপাক খায় সকলের মনে। সেলিব্রেটি হওয়া মানে বেশকিছু মোটা অঙ্কের অর্থ উপার্জন। সেটা কি আদৌ আছে রানু মন্ডলের এর কাছে? যদি টাকা থাকতই তাহলে কি আবার রানাঘাট স্টেশনে বা পথপ্রান্তে গান গাইতে দেখা যেত রানু মন্ডল কে? প্রশ্ন চিহ্ন থেকেই গেছে সদুত্তর মেলেনি কোনভাবেই।

এমন বহু গুণমুগ্ধ তার চারিত্রিক বিভিন্ন বিষয়কে উপেক্ষা করেও তার গুণকে কদর করে। এমনই একজন রানাঘাটে পার্লারের মালিক আতরআলী আসন্ন শারদীয় উৎসব উপলক্ষে রানু মন্ডলকে পৌঁছে দিলেন বেশকিছু দিনের খাদ্য সামগ্রী এবং নতুন পোশাক। তবে খ্রিস্টান ধর্মালম্বী হওয়ার কারণেই হোক বা ব্যক্তিগত পছন্দ রানু ম্যাডামের গুণমুগ্ধ আতরআলী জানতেন তার পছন্দ টি-শার্ট, লেগিন্স। তবে উৎসব যে সকলের। তা আরো একবার পরিষ্কার বোঝা গেল আতর আলীর এই কাজের মাধ্যমে।

Related Articles