দেশনিউজ

LPG gas price: মহিলাদের জন্য সুখবর! এলপিজি সিলিন্ডার পাওয়া যাচ্ছে ৪৫০ টাকায়, কারা পাবে? জানুন

এলপিজি সিলিন্ডারের ভর্তুকি বাবদ ব্যাংকে ঢুকছে টাকা, কারা পাচ্ছে? জেনে নিন

Advertisement
Advertisement

মহিলাদের জন্য সুখবর। গ্যাসের ভর্তুকি হিসাবে ব্যাংকের বইয়ে ঢুকে গেল ৪৫০ টাকা। সরকারের পক্ষ থেকে অনেক মহিলাকে গ্যাসের দামের (LPG gas price) উপর এই ভর্তুকি দেওয়া হলো। রাখি বন্ধন উৎসব উপলক্ষে আগেই গ্যাসের দাম থেকে কমিয়ে ৯০০ করে দিয়েছিল। এদিকে উজ্জ্বল যোজনার ক্ষেত্রে সরকার গ্যাসের দামের উপর মোট ৩০০ টাকা ভর্তুকি দেওয়ার কথা ঘোষণা করেছিল।

অন্যদিকে বেশ কিছুদিন আগে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাত সিং চৌহান ঘোষণা করেছিলেন, মহিলাদের জন্য মধ্যপ্রদেশ সরকার এলপিজি সিলিন্ডারে (LPG gas price) ৪৫০ টাকার ভর্তুকি দেবে। অর্থাৎ ৪৫০ টাকায় মিলবে এলপিজি সিলিন্ডার। ভোপালের এক অনুষ্ঠানে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাত সিং চৌহান বলেছিলেন, উজ্জ্বলা যোজনা এবং লাডলী বহনা যোজনার সঙ্গে যুক্ত মহিলাদের ৪৫০ টাকায় সিলিন্ডার দেওয়া হবে। সেই মতো ইতিমধ্যে মিহিলাদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা ঢুকে গিয়েছে।

প্রায় ৩৫ লক্ষ ৬২ হাজার মহিলা ৪৫০ টাকায় এলপিজি সিলিন্ডারের (LPG gas price) সুবিধা নেওয়ার জন্য আবেদন করেছিল। যাদের অনেকের ব্যাংক অ্যাকাউন্টে ইতিমধ্যেই টাকা দিয়ে দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। এখনো পর্যন্ত মোট ২১৯ টাকা ভর্তুকি দিয়েছে সরকার। সূত্রমারফ খবর, প্রায় ১৫০০ মহিলাকে ভোপালের অনুষ্ঠানেই হাতে টাকা তুলে দিয়েছিল ওই রাজ্যের মুখ্যমন্ত্রী। বাকিদের অ্যাকাউন্টেও খুব তাড়াতাড়ি টাকা পাটিয়ে দেওয়ার কথা জানিয়েছিল।

এই ভর্তুকির টাকা কারা পেয়েছে এটি জানার জন্য মোবাইলে মেসেজ আসবে কিংবা ব্যাংকের ব্যালেন্স চেক করার মধ্যে দিয়েও এটি জানতে পারবে। ইতিমধ্যে যারা ভর্তুকি বাবদ (LPG gas price) ৪৫০ টাকা পেয়েছেন, তাদের মোবাইলে একটি মেসেজ চলে এসেছে। তবে যাদের মোবাইল নম্বর লিঙ্ক নেই, তারা ব্যাংকের পাসবুক আপডেট করার মাধ্যমে জানতে পারবেন ব্যাংকে টাকা ঢুকেছে কিনা। যাদের এই তালিকায় নাম থাকবে, তারা প্রত্যেককেই টাকা পাবে।

Related Articles