দেশনিউজবিনোদন

সাচ্চা হিন্দুস্তানী, করোনা মোকাবিলায় ফের সাহায্যের হাত বাড়ালেন অক্ষয় কুমার

Advertisement
Advertisement

করোনা ভাইরাস প্রতিহত করতে দেশজুড়ে চলছে লড়াই প্রত্যেক মানুষ সেই লড়াই এ সামিল। লকডাউনের ফলে বন্ধ হয়ে প্রায় সবকিছু। তবে ছুটি নেই পুলিশ, ডাক্তারদের, নিজের জীবন ঝুকি নিয়ে তারা মানুষকে সচেতন করে চলেছেন। লক ডাউন এর প্রথম সকাল থেকেই রাস্তায় ঘোরাফেরা জনতাকে ঘরমুখো করতে দিনভর দৌড়াচ্ছেন পুলিশ, তাদের কোনো বিরাম নেই।

গোটা শহরকে সচেতনতা চাদরে মুড়িয়ে দিলেও নিজেদের ছুটি নেই। শহরজুড়ে মোতায়েন রয়েছে হাজারো পুলিশ। নিজের জীবন ঝুকি নিয়ে তারা যেভাবে কাজ করছেন তার জন্য তাদের স্যালুট। আর তাদের সুরক্ষার কথা ভেবেই মুম্বই পুলিশের হাতে বিশেষ প্রযুক্তিসম্পন্ন 1 হাজার রিস্ট ব্যান্ড তুলে দিলেন অক্ষয় কুমার। ভাইটাল 3.0 রিস্ট ব্যান্ডের দ্বারা কোভিড 19 সংক্রমিত ব্যক্তির ধারে কাছে এলেই তা ঘড়ি স্কিনে ধরা পড়বে। অক্ষয় কুমার আসলে জিওকিউআইআই সংস্থার ব্যান্ড অ্যাম্বাসেডর আর সেই সংস্থা এই বিশেষ প্রযুক্তি সম্পন্ন covid 19 ডিটেকটেড ব্র্যান্ড প্রস্তুত করেছে। উল্লেখ্য এই বিশেষ ধরনের ব্যান্ড করোনার উপসর্গ যাচাইয়ের ক্ষেত্রে বেশ সহায়ক হবে ব্যান্ডের।

মধ্যে থাকা সেন্সর মূলত করোনা উপসর্গ নির্ধারণে সাহায্য করবে। যারা সম্মুখসমরে দাঁড়িয়ে করোনার বিরুদ্ধে লড়ে যাচ্ছেন এই ব্যান্ড তাদের রক্ষা করবে এমনটাই আশা করা হচ্ছে সংস্থার তরফে। সব দেশেই থার্মাল চেকআপ কে প্রথম পদক্ষেপ হিসেবে দেখছে ভাইরাস সংক্রমণ রুখতে, ভাইটাল 3.0 রিস্ট ব্যান্ডও মানুষের শরীরের তাপমাত্রা মাপতে সাহায্য করবে। GOQII এর প্রতিষ্ঠাতা এবং সিইও জানিয়েছে বিভিন্ন দেশের সরকার হাসপাতাল স্কুল ইন্সুরেন্স ব্যাংক ই-কমার্স ইতিমধ্যে তাদের সঙ্গে যোগাযোগ করেছে। তারা মনে করছেন এই ব্যান্ড এর ব্যবহার করোনা পেসেন্টকে চিহ্নিত করে আলাদা করতে সাহায্য করবে যা সংক্রমণ অনেকটাই রুখবে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles