নিউজরাজ্য

জোড়া ঘূর্ণাবর্তের জের, আগামী ৪৮ ঘন্টায় রাজ্যের এইসব জেলায় প্রবল ঝড় বৃষ্টির পূর্বাভাস

Advertisement
Advertisement

গতকাল অর্থাৎ রবিবার সন্ধ্যার পর কলকাতা সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলার উপর দিয়ে ৫০ কিলোমিটার বেগে বয়ে যায় ঝড়ো হাওয়া। সেই হওয়ার সঙ্গে চলে বৃষ্টি।‌ আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর গতকাল রাত আটটা নাগাদ শুরু হয় ঝড়ো হাওয়া। বৈশাখের গরমে গত তিনদিন রাজ্যবাসী যেভাবে কুপোকাত হয়েছিল তার থেকে আপাতত কিছুটা হলেও স্বস্তি মিলেছে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বাংলাদেশ-মেঘালয় সংলগ্ন স্থানে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে এবং আরও একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে মধ্যপ্রদেশের উপর।

এই দুই‌ ঘূর্ণবাতের প্রভাবে আগামী বুধবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা। আগামী মঙ্গল ও বুধবার ঝড় বৃষ্টির সম্ভাবনা সব থেকে বেশি। দুই বঙ্গেই চলবে ভারী বৃষ্টিপাত। দার্জিলিং ও কালিম্পং এও বৃষ্টিপাতের পরিমাণ। দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। এছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও একই ভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা।

এর পাশাপাশি বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়গ্রামেও হবে বজ্রবিদ্যুৎ সহ প্রবল ঝড় বৃষ্টি। নদিয়া ও বীরভূমেও বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা বেশি। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে এই দুই‌দিন ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। বুধবারের পর বৃষ্টিপাতের রেশ কেটে পরিস্থিতি স্বাভাবিক হবে। এর সাথে প্রখর রোদে গরম ও অস্বস্তিতে ভুগবে রাজ্যবাসী।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles