খেলাদেশ

বন্ধ হলো ব্যবসা! টিম ইন্ডিয়ার হারে উৎসব পালন করায় ফের বড় ঝটকা খেল বাংলাদেশ

Advertisement
Advertisement

India cricket team: কিছুদিন আগেই ওডিআই ওয়ার্ল্ডকাপ ফাইনালে ভারত (India) ও অস্ট্রেলিয়া (Australia) মুখোমুখি হয়। কোটি কোটির ভারতবাসীর আশায় জল ঢেলে ভারতকে হারিয়ে অস্ট্রেলিয়া জয়লাভ করে। পুরো সফর হাসিমুখে কাটলেও ফাইনালে ভারতীয় ক্রিকেট প্লেয়ারদের চোখে জল নিয়ে মাঠ ছাড়তে হয়। একরাশ মনখারাপ ও হতাশা নিয়ে মাঠ ছাড়েন বিরাট কোহলি (Birat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma) ও শামীরা (Mohammad Shami)।

India cricket team

চলতি বছরের এই পঞ্চাশ ওভারের বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট ভক্তদের মন ভেঙে চুরমার হয়ে গিয়েছে। চোখে অশ্রু শুধুমাত্র ভারতীয় ক্রিকেট খেলোয়াড়দের চোখেই আসেনি, এসেছে বহু ভারতীয় ভক্তদের চোখেও। মনে কষ্ট নিয়ে ২০২৩ সালের বিশ্বকাপকে যেখানে ভারতীয়রা ভুলতে পারছে না, সেখানে বহু বাংলাদেশী মানুষকে ভারতের পরাজয়ে আনন্দ প্রকাশ করতে দেখা গেছে।

WB DA
রাজ্যের সরকারি কর্মীদের DA দেবেন মুখ্যমন্ত্রী, পাওয়া গেল বিশেষ ইঙ্গিত

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দাবি করা হয়েছে, সেই ভিডিওতে দৃশ্যমান ছেলেমেয়েরা বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয়ের। এই ভিডিতে দৃশ্যমান ছেলেমেয়েদের ভারতীয় ক্রিকেট দলের পরাজয়ে হইহুল্লোড় করে আনন্দ উদযাপন করতে দেখা গিয়েছে। ওই ভিডিওতে প্রথমে বড়ো পর্দায় ভারত ও অস্ট্রেলিয়ার ফাইনাল ম্যাচ চলতে দেখা যায়। এরপরে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ভারতের পরিণতি দেখেই আনন্দে মেতে উঠতে দেখা যায় ভিডিওতে উপস্থিত অসংখ্য মানুষকে।

India cricket team

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসার পরে ভাইরাল হতে বেশি সময় লাগেনি। আর এই ভিডিও নজরে পড়তেই বয়কটের ডাক উঠল সর্বত্র। এইসবের মাঝেই বাংলাদেশী গ্রাহকদের উপরে বয়কট ঘোষণা করল ‘শিবিনা অর্গ্যানিকস’ (Shibina Organics)। এই সংস্থার তরফে সম্প্রতি একটি ফেসবুক পোস্ট করা হয়। সেই পোস্টে বলা হয় যে, “অনির্দিষ্টকালের জন্য শিবিনার পক্ষ থেকে বাংলাদেশী ক্রেতা ও ডিলারদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করা হল। আমাদের পক্ষ থেকে কোনও অর্গানিক খাদ্যশস্য, স্কিন কেয়ার প্রোডাক্ট ও জুয়েলারি বাংলাদেশে আর রপ্তানি করা হবে না”।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles