Featuredনিউজ

Andhra Pradesh train accident: বিকট শব্দ! আবার ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী দুই প্যাসেঞ্জার ট্রেন

মৃতের সংখ্যা ১৩, আহতের সংখ্যা ৫০! দিন বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে সংখ্যাও

Advertisement
Advertisement

ওড়িশার বলেশ্বরের ট্রেন দুর্ঘটনার স্মৃতি এখনো ভোলেনি মানুষ। এই ট্রেন দুর্ঘটনার ভয়াবহতা আজও মানুষকে আতঙ্কিত করে। বালেশ্বরের পর আরো এক ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটলো গতকাল রাতে। সূত্র মাতফত জানা যাচ্ছে, বিশাখাপত্তনম থেকে রায়গড় গামী প্যাসেঞ্জার ট্রেনের (Andhra Pradesh train accident) মধ্যে ঘটেছে এই দুর্ঘটনা। কীভাবে এই দুর্ঘটনা ঘটলো? কী পরিস্থিতি এখন? চলুন বিস্তারিত ভাবে প্রতিবেদন থেকে জেনে নিন।

সূত্র মারফত জানা যাচ্ছে, গতকাল সন্ধ্যা ৭টা নাগাদ কন্টকাপল্লির কাছে বিশাখাপত্তনম থেকে রায়গড় গামী প্যাসেঞ্জার ট্রেনের (Andhra Pradesh train accident) পিছনে গিয়ে ধাক্কা মারে বিশাখাপত্তনম-পলাস প্যাসেঞ্জার ট্রেন। এর ফলে রায়গড় গামী ট্রেনের ৩টি বগি লাইনচ্যুত হয়। পলাস প্যাসেঞ্জারের ২টি বগিও লাইনচ্যুত হয়েছে। বিকট শব্দে সঙ্গে ঘটে ভয়ঙ্কর দুর্ঘটনা। জানা যাচ্ছে, ওভার হেড তার ছিড়ে যাওয়ার কারণে দাঁড়িয়ে পড়েছিল রায়গড় গামী ট্রেন। এ অবস্থায় তাকে এসে ধাক্কা মারে পলাস প্যাসেঞ্জার।

ইস্ট কোস্ট রেলের CPRO জানিয়েছেন, সিগন্যাল না মেনেও এগিয়ে গিয়েছিল বিশাখাপত্তনম-রায়গড় গামী প্যাসেঞ্জার ট্রেন (Andhra Pradesh train accident)। এর জেরেই ঘটে দুর্ঘটনা। দুর্ঘটনা ঘটার কিছুক্ষনের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায় NDRF ও উদ্ধারকারী দল। রাতে অন্ধকার থাকার সেভাবে উদ্ধারকাজ করা যায়নি। তবে দিনের আলো ফুটতেই দ্রুত গতিতে উদ্ধার কাজ চলছে। ইতিমধ্যে আসে পাশের বিভিন্ন হাসপাতালগুলির সঙ্গে যোগাযোগ করা হয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে অ্যাম্বুলেন্স।

এখনো পর্যন্ত কত মানুষ আহত বা নিহত হয়েছেন তা সঠিক ভাবে বলা সম্ভব নয়। প্রাপ্ত তথ্য অনুযায়ী, এখনো পর্যন্ত ১৩ জন মানুষ নিহত হয়েছেন। আহত পাসেঞ্জারের সংখ্যা ৫০ এর বেশি। দিন যত এগোবে এই মৃত ও আহতদের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন উদ্ধারকারী দল (Andhra Pradesh train accident)। ভারতীয় রেল কর্তৃপক্ষ বিশেষ হেল্প লাইন নম্বরও চালু করেছে। তবে বার বার ট্রেন দুর্ঘটনা কেন? সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? কবে ঘুম ভাঙবে রেল কর্তৃপক্ষের? প্রশ্ন তুলেছেন অনেকে।

Related Articles