দেশনিউজ

রাজ্য সরকারের চাকরি পাবে স্থানীয় যুবক-যুবতীরা, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাজ্যের ছেলেমেয়েরা যাতে দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষার উপর ভিত্তি করে চাকরি পায়, সেটার ব্যবস্থাও করা হবে।

Advertisement
Advertisement

দীর্ঘদিন লকডাউনের জেরে দেশের অর্থনৈতিক অবস্থা একেবারে টলমল। আর এই অর্থনৈতিক ব্যবস্থা যতদিন যাচ্ছে খারাপ হচ্ছে। ফলে খারাপ হচ্ছে চাকরির বাজার ও। চাকরি যাচ্ছে বহু মানুষের। বাড়ছে বেকারত্বের সংখ্যা। এবার দেশের এই বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

তিনি বলেছেন, মধ্যপ্রদেশের রাজ্য সরকারের চাকরিগুলি রাজ্যের বাসিন্দাদের জন্য সংরক্ষিত থাকবে। তাই খুব দ্রুত আইন করা হবে। এদিন সকালে ভিডিওতে তিনি এই বার্তা দিয়েছেন। আর তারপরেই শুরু হয়েছে জোর বিতর্ক। তিনি বলতে চেয়েছেন, সরকারি চাকরি পাওয়ার ক্ষেত্রে স্থানীয় যুবকরাই আগে প্রাধান্য পাবে। তিনি এর আগেও বলেছিলেন যে মধ্যপ্রদেশের যুবক-যুবতীদের আগে সরকারি চাকরিতে গুরুত্ব দেওয়া হবে। এমনকি তিনি এটাও বলেছেন যে রাজ্যের ছেলেমেয়েরা যাতে দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষার উপর ভিত্তি করে চাকরি পায়, সেটার ব্যবস্থাও করা হবে।

এদিকে করোনা ভাইরাসের জেরে ক্ষতি হয়েছে পর্যটন শিল্পেও। সূত্রের খবর, পর্যটন সচিব যোগেন্দ্র ত্রিপাঠি ও এই পর্যটন শিল্পের ক্ষতিটা মেনে নিয়েছেন। এই ক্ষেত্রে লোক কাজ হারিয়েছে ২ থেকে ৫.৫ কোটি মানুষ। রাজস্ব ক্ষতির হয়েছে প্রায় ১.৫ লক্ষ কোটি টাকা। এই বেকারত্বের সমস্যার কথা মাথায় রেখেই পরিবহন সংক্রান্ত বিষয় গুলি নিয়ে প্রধানমন্ত্রী পর্যালোচনা করেছেন বলে জানা গেছে।

Related Articles