নিউজরাজনীতিরাজ্য

মাঝ রাস্তায় “খেলা হবে” গানে তুমুল নাচ বৃদ্ধা ঠাকুমার, দুরন্ত গতিতে ভাইরাল ভিডিও

Advertisement
Advertisement

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন  আর কিছুদিন পরেই। তবে তার আগে বিজেপি, তৃণমূল, সিপিএম, কংগ্রেসরা সব রকম ভাবে প্রচার সারতে ব্যস্ত। লড়াই ভিটের মাটি কে জিতে নেবে, তা নিয়েই। কিন্তু এত কিছু বোঝেন না সাধারণ মানুষ। তাঁরা সবাইকেই বিশ্বাস করে বসে দু’মুঠো খাবার, সামান্য আনন্দর আশায়।

তবে এখন মানুষের বিশ্বাস জেতার লড়াই চলছে। যে বা যারা সব থেকে মানুষের কাছে পৌঁছতে পারবেন, মন জিততে পারবেন, জয়গান গাইবেন তাঁরাই। তবে রাজনীতির খেলা সে সব। চলতেই থাকবে হার জিত, ঘুঁটি সাজানো। আজ থেকে না, এ খেলা চলে আসছে মহাভারতের যুগ থেকে।

তবে, সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে এই সব কিছুর মধ্যেই। কিন্তু ভাবছেন তো, রাজনীতির কি সম্পর্ক ভাইরাল ভিডিওর সঙ্গে? আসলে রাজনৈতিক ছোঁয়া আছে যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেটির সাথে।

সম্প্রতি ভাইরাল হয় কোনও এক গ্রামের রাজনৈতিক দলের জনসভার ভিডিও। সেখানে উপস্থিত ছিলেন ৮০ বছরের বেশি বয়স্ক এক বৃদ্ধা। প্রথমে তিনি দাঁড়িয়ে সভা দেখছিলেন। পরে যেই না মাইকে বেজেছে ‘খেলা হবে’, সঙ্গে সঙ্গে নাচতে শুরু করেন তিনি। পরে তাঁর হাতে দলীয় পতাকা দিয়ে দেওয়া হয়। তা নিয়ে তিনি আবার নাচতে শুরু করেন। মানুষটির এই সরলতা সকলের প্রাণ ভরিয়ে দেয়। এই সরলতায় নেই কোনো রাজনীতির যোগ। আছে কেবল আনন্দ। ফেসবুকে আজ ভাইরাল ভিডিওটি।

Related Articles