দেশনিউজলাইফস্টাইল

বাড়িতে বসে আবেদন, খুবই কম সুদে ঋণ দিচ্ছে স্টেট ব্যাংক!

Advertisement
Advertisement

করোনা ভাইরাস সংক্রমণের জন্য দেশজুড়ে লকডাউনে অনেকেরই ঋন প্রয়োজন। এই পরিস্থিতিতে জরুরী ভিত্তিতে লোন দিতে তৈরি হল ভারতের বৃহত্তম ব্যাংক এসবিআই। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবার তাদের সাধারন গ্রাহকদের কথা মাথায় রেখে লোনের বিষয়ে ঘোষনা করলেন। এই লোন এর ফলে মধ্যবিত্ত প্রচুর মানুষ উপকৃত হবে। এবার দেশের অন্যতম রাষ্ট্রায়ত্ত ব্যাংক এস বি আই নিয়ে এসেছে সহজে লোন পাওয়ার সুবিধা। এই ব্যাংকের গ্রাহকরা যদি লোনের আবেদন করতে চান সেক্ষেত্রে তাদের বাড়ি থেকে খুব সহজ কয়েকটি কাজ করতে হবে।

এই ক্ষেত্রে নিজের রেজিস্টার করা নাম্বার থেকে এসবিআই ইয়নো থেকে লোনের জন্য আবেদন করতে হবে। আর তারপরেই ব্যাংকের তরফে পেয়ে যাবেন কোন রকম কাগজের সমস্যা ছাড়াই। তবে ব্যাংকের তরফে টুইট করে জানানো হয়েছে এই সুবিধা কেবলমাত্র নির্দিষ্ট গ্রাহকদের দেওয়া হবে। এ লোনের ক্ষেত্রে সুদের হার হবে 9.85 শতাংশ বার্ষিক।

এই লোনের ক্ষেত্রে খুব কম প্রসেসিং ফি লাগবে গ্রাহকদের। আর ব্যাংকের তরফে সঙ্গে সঙ্গেই এই পরিষেবা দেওয়া হবে। খুব বেশি সময় গ্রাহকদের অপেক্ষা করতে হবেনা আর এই সুবিধা পাওয়া যাবে সব সময়। কারা এই সুবিধা নিতে পারবেন তা জানার জন্য PAPL লিখে পাঠাতে হবে 567676 এই নম্বরে।

এছাড়াও এই pre-approved পার্সোনাল লোন এর আবেদন করতে হলে গ্রাহকদের প্রথমে ইয়নোতে লগ ইন করতে হবে। তারপর এভেল নাউ অপশনে click করতে হবে। সেখান থেকে টাকার অংক ও সময়ে ক্লিক করতে হবে। এরপর ফোনে আসা OTP ওখানে দিতে হবে। ব্যাংকের তরফে বিস্তারিত তথ্য টুইটারে দেওয়া আছে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles