আন্তর্জাতিকনিউজ

অনলাইন গেম PUBG, ব্যান করার নির্দেশ পাক সরকারের! কারন কি? জানুন খুঁটিনাটি

Advertisement
Advertisement

ভারত-চীন সংঘর্ষের জেরে ভারতে নিষিদ্ধ হয়েছে 59 টি চীনা app. আর তার মধ্যে কয়েকদিন কাটতে না কাটতেই এবার জনপ্রিয় অনলাইন গেম পাবজি ব্যানের ডাক দিয়েছে পাকিস্তান। পাকিস্তান টেলিকম অথরিটি তরফে টুইটারে একটি প্রেস রিলিজ প্রকাশ করা হয়েছে যেখানে বলা হয়েছে পাবজির বিরুদ্ধে পিটিএর কাছে অসংখ্য অভিযোগ জমা পড়েছে। এই গেম এক ধরনের আসক্তি তৈরি করে তাতে সময় তো অপচয় হয় তার চেয়েও বেশি শিশুদের স্বাস্থ্য এবং মানসিক অবস্থার ওপর নেতিবাচক প্রভাব ফেলে। অবিলম্বে সমস্ত মাধ্যম থেকে এই অনলাইন গেম ব্যান করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও পাকিস্তানের সাম্প্রতিক সময়ে আত্মহত্যার ঘটনা বৃদ্ধির জন্য এই গেম কে দায়ী করা হচ্ছে। আর এই কারনেই পাবজি নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছে পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি। পাকিস্তানে কয়েকজন পাবজি খেলোয়াড়ের আত্মহত্যার ঘটনা বিভিন্ন মহলের আলোড়ন ফেলে দিয়েছে। এই জনপ্রিয় গেমের কুপ্রভাবের জেরে আত্মহত্যা ঘটনা ঘটেছে বলে অভিযোগ। এমনকি আদালত পর্যন্ত এর জল গড়ায়। লাহোর হাইকোর্টের নির্দেশে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ খতিয়ে দেখার জন্য PUBG বিরুদ্ধে তদন্ত চলছে।

যদিও আপাতত এই সিদ্ধান্ত সাময়িক। এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে জনগণের মতামত চাওয়া হয়েছে। PTA তার বিবৃতিতে জানিয়েছে অনলাইন গেমস পাবজি সম্পর্কে সাধারণ মানুষের মতামত জানার সিদ্ধান্ত নিয়েছে PTA. আগামী 10 জুলাই 2020 মধ্যে বক্তব্য জানাতে হবে। এই গেম নিষিদ্ধ করার নির্দেশিকা আগামী দিনেও বহাল থাকবে নাকি আগের মতই চালু থাকবে তা মতামত দিতে এই আইডিতে মেইল করতে হবে জনগণকে pubg@pta.gov.pk

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles