অর্থনীতিনিউজ

Summer Business Idea: গরম কালের সেরা ব্যবসা, প্রতি মাসে আয় হবে ৫০ হাজার টাকা, এই সুযোগ হাতছাড়া করবেন না

Advertisement
Advertisement

Business Idea: সমগ্র দেশজুড়ে দেখা দিয়েছে চাকরির আকাল। পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করার জন্য আজকাল কমবেশি সকলেই বেছে নিচ্ছেন নানান ধরনের ব্যবসা। তবে কেবলমাত্র ব্যবসা করব বললেই তো আর হলো না। এর জন্য একদিকে যেমন প্রয়োজন মোটা অঙ্কের পুঁজি প্রতি ঠিক তেমনই প্রয়োজন অভিজ্ঞতা। চিন্তা নেই, এই গরমকালে ঠিক কোন ব্যবসা করলে সহজেই হওয়া যাবে লাখপতি সেটাই জানানো হলো আজকের এই প্রতিবেদনে।

Ice Cube Business Idea-

গরমের জালায় জ্বলছে বাংলা। হয় ঠান্ডা জল আর না হলে কোল্ড্রিংসের গ্লাসে চুমুক দিচ্ছেন কমবেশি সকলেই। এই দারুণ সুযোগকে হাতিয়ার করেই আপনি খুলে ফেলতে পারেন ব্যবসা। একেবারে কম টাকা বিনিয়োগ করে লাভ করতে পারবেন প্রচুর টাকা। আজই খুলে ফেলুন আইস কিউব ফ্যাক্টরি। আসলে গ্রীষ্মকালে বরফের কিউবের চাহিদা কিন্তু থাকে প্রবল। গ্রাম থেকে শহর সর্বত্রই এই ব্যবসা খুব সহজেই করা যাবে। মাত্র ১ লাখ টাকা খরচ করেই শুরু করা যেতে পারে এই ব্যবসা।

বড় বড় রেস্তোরাঁ হোক কিংবা রাস্তার ধারে গজিয়ে ওঠা দোকান। সর্বত্রই চাহিদা থাকে আইস কিউবের। গরম যত বাড়বে ততই চাহিদা বাড়বে এই একটি জিনিসের। আর সে কারণেই এই ব্যবসা করে খুব অল্প সময়ের মধ্যেই দুর্দান্ত লাভ করা যাবে। কীভাবে শুরু করবেন এই ব্যবসা? দেখে নিন এক নজরে।

রেজিস্ট্রেশন আবশ্যক-

আইসক্রিম ফ্যাক্টরি যদি শুরু করতে হয় তাহলে আগেই প্রশাসনিক অফিসে গিয়ে নিবন্ধন করতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলেই আইসক্রিম ফ্যাক্টরি চালু করতে একটি বড় ফ্রিজের প্রয়োজন পড়বে। এই ফ্রিজেই জমানো যাবে আইস কিউব। খুব সহজেই বিভিন্ন ডিজাইনের আইস কিউব তৈরি করে মন জয় করে নিতে পারবেন ক্রেতাদের। এই কাজ করলে কিন্তু বাজারে আপনার পরিচয় তৈরি হবে আলাদা করে।

ব্যবসার খরচ-

এই ব্যবসা শুরু করার জন্য প্রথমেই বিনিয়োগ করতে হবে ১ লাখ টাকা। এই টাকা ব্যবহার করে প্রথমে একটি ডিপ ফ্রিজ কিনতে হবে যার আনুমানিক মূল্য ৫০,০০০ টাকা। এছাড়াও কিনে নিতে হবে বেশ কিছু সরঞ্জাম, যা কাজে লাগবে এই ব্যবসায়। এরপর ধীরে ধীরে ব্যবসা বাড়ানো যাবে সহজে।

আয় হবে কত টাকা-

প্রত্যেক মাসে আনুমানিক ৩০,০০০ টাকা আয় করা যাবে এই ব্যবসার হাত ধরে। একই সময় বিয়ের মরশুমে ক্রমবর্ধমান চাহিদার কারণে আয় পৌঁছে যাবে ৫০,০০০ টাকার কাছাকাছি।

কোথায় বিক্রি করবেন-

আশেপাশের এলাকা, আইসক্রিমের দোকান, রেস্তোরাঁ, ফুলের দোকান, সবজি বিক্রেতার দোকান সহ বেশ কিছু জায়গায় সহজেই বরফ বিক্রি করা যাবে।

Related Articles