অর্থনীতিনিউজ

খরচ বাড়ল ICICI ব্যাঙ্ক গ্রাহকদের, একাধিক পরিষেবায় বাড়ল সার্ভিস চার্জ, রইল তালিকা

Advertisement
Advertisement

ICICI Service Charge: বাংলা বছর শুরু হয়েছে সবেমাত্র। আর এরই মাঝে মধ্যবিত্তের জন্য এলো দু সংবাদ। এই ব্যাঙ্কে যদি থাকে অ্যাকাউন্ট তাহলেই কিন্তু বিপদে পড়তে হবে আপনাকে। কারণ অবশ্য একটাই আর সেটা হল শীঘ্রই একগুচ্ছ পরিষেবায় চার্জ বাড়াতে চলেছে দেশের বৃহত্তম বেসরকারি ব্যাঙ্ক ICICI। আগামী মে মাস থেকেই লাগু হয়ে যাবে নতুন চার্জ (ICICI Service Charge)। এমনটাই জানানো হয়েছে ICICI ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে। কোন কোন পরিষেবায় খরচ বাড়ল গ্রাহকদের? দেখুন

ICICI Service Charge-

সম্প্রতি ICICI ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে জারি করা হয়েছে একটি বিজ্ঞপ্তি। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী এই ব্যাঙ্কের ডেবিট কার্ডের বার্ষিক চার্জ করা হয়েছে সংশোধন। এবার থেকে যে সমস্ত গ্রাহকরা থাকেন শহর এলাকায় তাদের প্রত্যেকের ডেবিট কার্ডের জন্য বার্ষিক চার্জ বাবদ দিতে হবে ২০০ টাকা। অন্যদিকে গ্রামীন এলাকার গ্রাহকের ডেবিট কার্ডের জন্য বার্ষিক ফি হিসেবে জমা দিতে হবে ৯৯ টাকা। চেক বই রয়েছে যাদের তাদের ক্ষেত্রে ২৫ টি চেক বইয়ের পাতার জন্য কোনরকম চার্জ দিতে হবে না। তবে এরপর যদি অতিরিক্ত চেকের পাতার প্রয়োজন পড়ে সেক্ষেত্রে ফি বাবদ দিতে হবে ৪ টাকা। ডুবলিকেট ডিডির জন্য দিতে হবে ১০০ টাকা।

তালিকাটা কিন্তু এখানেই শেষ নয়। এই ব্যাঙ্কের গ্রাহকরা যদি ১ টাকা থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত লেনদেন করেন তাহলে সার্ভিস চার্জ বাবদ দিতে হবে ৫ টাকা। অন্যদিকে ২৫ হাজার টাকা থেকে ৫ লাখ টাকা পর্যন্ত যদি লেনদেন করেন কোন গ্রাহক তাহলে সার্ভিস চার্জ বাবদ দিতে হবে ১৫ টাকা। তবে ডেবিট কার্ডের পিন বদলানোর ক্ষেত্রে কোন রকমের সার্ভিস চার্জ দিতে হবে না গ্রাহকদের। এমনকি ব্যালেন্স সার্টিফিকেট, সুদের শংসাপত্র যদি কোনো গ্রাহকের প্রয়োজন পড়ে তাহলে সেক্ষেত্রেও বাড়তি চার্জ দিতে হবে না।

তবে যারা স্বাক্ষর যাচাই করতে চাইবেন তাদের প্রতি লেনদেনের জন্য ১০০ টাকা দিতে হবে চার্জ। ECS এর ক্ষেত্রে গ্রাহকদের দিতে হবে নূন্যতম ৫০০ টাকা চার্জ। স্টপ পেমেন্ট পরিষেবার জন্য গ্রাহকদের দিতে হবে ১০০ টাকা। তবে ইন্টারনেট ব্যাঙ্কিং এর জন্য কোনো রকমের বাড়তি চার্জ দিতে হবে না গ্রাহকদের।

ছুটির দিন কিংবা কর্ম দিবস সন্ধ্যায় যদি কোনো গ্রাহক এটিএম এ গিয়ে ক্যাশ ডিপোজিট করেন তাহলে ১০ হাজার টাকার বেশি লেনদেন করলেই প্রত্যেক লেনদেনের ক্ষেত্রে ৫০ টাকা করে চার্জ দিতে হবে গ্রাহকদের। এছাড়াও এটিএম কার্ডের মাধ্যমে ব্যালেন্স জানার জন্য প্রতি লেনদেনে চার্চ বাবদ দিতে হবে ২৫ টাকা।

Related Articles