নদীয়া সংবাদনিউজরাজ্য

আগামী ২৬শে নভেম্বর ভারতবন্ধের ডাক বাম ট্রেড ইউনিয়নের, নদীয়ার নবদ্বীপে অনুষ্ঠিত হল গনকনভেনশন

নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ ৭ দফা দাবিতে আগামী ২৬শে নভেম্বর ভারতবন্ধের ডাক দিয়েছে।

Advertisement
Advertisement

মলয় দে নদীয়া: AICCTU সহ কেন্দ্রীয় ১০ টি ট্রেড ইউনিয়ন ও ফেডারেশনগুলির আহ্বানে নয়া কৃষিনীতিও শ্রমনীতিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ ৭ দফা দাবিতে আগামী ২৬শে নভেম্বর ভারতবন্ধের ডাক দিয়েছে। আজ ভারত বন্ধের সমর্থনে নবদ্বীপ রাধাবাজার মোড়ে গণকনভেনশন অনুষ্ঠিত হয়।

এই কনভেনশনে বিভিন্ন বক্তা কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে পথে নেমে সোচ্চার হবার জন্য উপস্থিত মানুষের কাছে আহ্বান জানান এবং আগাম ২৬শে নভেম্বর ভারতবন্ধ সফল করার অনুরোধ করেন । সভায় উপস্থিত ছিলেন AICCTU-র নদীয়া জেলার নেতা পরিক্ষীত পাল, সংগ্রামী রেল হকার ইউনিয়নের নেতা অশোক চৌধুরী এবং CITU-র নদীয়া জেলার নেতা এস এম সাদি, সৌমেন অধিকারী ও অন্যান্য নেতৃবৃন্দ।

আজকের দিনে জনগণের জীবন জীবিকার উপর শাসকেরা যে হামলা নামিয়ে এনেছে তাকে মোকাবিলা করার সংগ্রামে সমাজতন্ত্রের দিশাকে উর্দ্ধে তুলে ধরতে হবে। নেতৃবৃন্দরা আহ্বান জানান, আগামী ২৬ নভেম্বর সারা ভারত সাধারণ ধর্মঘটকে সর্বাত্মক সফল করে তোলার জন্য ব্যাপক প্রচার আন্দোলন গড়ে তুলতে হবে। দেশের শ্রমিক, কৃষক ও সাধারণ মানুষের বুনিয়াদি গণতান্ত্রিক অধিকার ও সাংবিধানিক অধিকারের ওপর কেন্দ্রের মোদি নেতৃত্বাধীন বিজেপি সরকার যে ভয়ানক আক্রমণ নামিয়ে এনেছে তার বিরুদ্ধে পথে নেমে সাধারণ মানুষকে ধর্মঘটের পক্ষে সমাবেশিত করার প্রচেষ্টা চালাতে হবে।

ধর্মঘটের যে দাবীগুলি বক্তারা তুলে ধরেন তা হল- আয়করের আওতা বহির্ভূত প্রতিটি পরিবারের জন্য প্রতি মাসে নগদ ৭৫০০ টাকা দিতে হবে। প্রতিটি অভাবগ্রস্ত পরিবারের জন্য মাসে ১০ কেজি বিনামূল্যে রেশন দিতে হবে। MGNREGA প্রকল্পের পরিসর বৃদ্ধি করে গ্রামীণ এলাকায় বছরে ২০০ দিনের কাজ ও শহর এলাকায় কর্মসংস্থানের নিশ্চয়তা দিতে হবে। কৃষক-বিরোধী আইন এবং শ্রমিক-বিরোধী সকল শ্রম কোড সমুহ বাতিল করতে হবে। রাষ্ট্রায়ত্ব শিল্প/ক্ষেত্রসহ আর্থিক প্রতিষ্ঠানগুলি বেসরকারিকরণ কধ করতে হবে এবং সরকারি উৎপাদন কেন্দ্রগুলি যেমন রেলওয়ে, অর্ডন্যান্স ফ্যাক্টরি, বন্দর ইত্যাদি কর্পোরেটদের হাতে তুলে দেওয়া চলবে না ইত্যাদি।

Related Articles