দেশনিউজ

উত্তরপ্রদেশের এই গ্রামের ভোটার তালিকায় নাম রয়েছে মোদী ও লাদেনের, সঙ্গে বারাক ওবামা!

উত্তরপ্রদেশের ভোটার তালিকায় নাম রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

Advertisement
Advertisement

সামনেই ভোট আসছে। আর ভোটার লিস্টে নামে ভুল থাকা অত্যন্ত স্বাভাবিক ব্যাপার। তবে উত্তরপ্রদেশের এই গ্রামের ভোটার লিস্ট দেখলে চক্ষু চড়কগাছ হয়ে ওঠার জোগাড়। ইতিমধ্যেই এই ভোটার লিস্ট ভাইরাল হয়ে গিয়েছে। নিশ্চয়ই অবাক হচ্ছেন। কি এমন কান্ড রয়েছে, তা জানার কৌতূহল রয়েছে। তবে এবার আপনাকে পুরো ব্যাপারটা খোলসা করেই বলি। উত্তরপ্রদেশের সিদ্ধার্থনগর জেলার ভাইরাসইয়া গ্রামের ভোটার লিস্ট অনুযায়ী সেখানকার ভোটার তালিকায় নাম রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

তবে শুধু মোদীর নাম পর্যন্ত থেমে নেই, নাম রয়েছে প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামার। এছাড়া মুলায়ম সিং যাদব, মায়াবতী, শিবরাজ সিং চৌহানের নামও রয়েছে। তবে শুধু রাজনীতির লোকেদের নামেই আটকে নেই এই ভোটার লিস্ট। এখানে রয়েছে বলিউড অভিনেত্রী সোনম কাপুরের নামও। এছাড়া রয়েছে ওসামা বিন লাদেনের নামও। আর ভোটার তালিকা অনুযায়ী লাদেনের পরিচয় দেওয়া হয়েছে নরেন্দ্র মোদীর পুত্র হিসেবে।

আগামী বছরই উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন হবে। আর তার আগেই ভোটার তালিকা সংশোধন করার কাজ শুরু হয়েছে। ২০১৫ সালের আগে এই ভোটার তালিকাটি সংশোধন করা হয়েছিল বলে জানিয়েছেন বিএলআরও প্রমিলা দেবী। তবে আবার এগুলি সংশোধনের জন্য এসেছে। আর তালিকাতে এইসব নাম দেখে তিনি চমকে যান। এরপর খোঁজখবর নেওয়া হলেও কারোর খোঁজ মেলেনি। এরপর এগুলি তিনি সংশোধন করেন।

এই ভোটার লিস্ট সামনে আসার পরই উত্তরপ্রদেশের প্রশাসনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এরকম হাইপ্রোফাইল নামগুলি কি করে ভোটার তালিকাতে নজর এড়িয়ে চলে এল তাই নিয়ে রাজনৈতিক চাপানউতোর চলছে। তবে এই ভোটার লিস্ট নিয়ে এখন সরগরম নেটদুনিয়া।

Related Articles