আন্তর্জাতিকনিউজ

ভারতকে টেক্কা দিতে রামকেই হাতিয়ার করলো ওলি, নেপালে রামমন্দির তৈরির নির্দেশ দিল প্রধানমন্ত্রী

Advertisement
Advertisement

ভারতকে টেক্কা দিতে এবার ভগবান রামকেই অস্ত্র করলো নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। ওলি ফের নেপালের মানুষকে ধর্মের বাঁধনে বাঁধতে চাইছে। কদিন আগেই ওলি বলেছিল ভগবান রামের জন্মস্থান নেপালে। ভারতে রাম মন্দির তৈরির কাজ শুরু হতেই এবার ওলি নেপালে রাম মন্দির তৈরির নির্দেশ দিয়েছে। এই ঘটনা জানাজানি হতেই শোরগোল পড়ে গেছে। এমনকি নেপালের বেশিরভাগ পুরোহিতই প্রধানমন্ত্রী ওলির নির্দেশের সমালোচনা করেছে।

কদিন আগে যখন প্রধানমন্ত্রী ওলি বলেছিল যে আসল অযোধ্যা নেপালে অবস্থিত এবং ভগবান রাম জন্মগ্রহণ করেছে নেপালে তখন দেশে বিদেশে সমস্ত জায়গায় দারুন সমালোচনার ঝড় উঠেছিল। কিন্তু কোনো কিছুকেই পাত্তা দেয়নি ওলি। তিনি তার বক্তব্যে অনড়। তাই ৫ তারিখ অযোধ্যায় ভূমিপুজো হতে না হতেই তিনি খুবই তৎপর হয়ে ওঠেন।

গত শনিবার, নেপালের চিতওয়ানের মাডি এলাকার জনপ্রতিনিধিদের নিয়ে একটি বৈঠক করেন ওলি। ওই বৈঠকে মাডি এলকার নাম বদলে অযোধ্যাপুরী রাখা হয়। এছাড়া ওই এলাকায় একটি রামমন্দির তৈরি করার জন্য জনপ্রতিনিধিদের পরিকল্পনা করার নির্দেশ দিয়েছে ওলি। এছাড়া তার দাবিকে প্রতিষ্ঠিত করার জন্য তিনি সাধারণ মানুষের সাথে দেখা করে তাদেরকে রামের সম্পর্কে তথ্য জোগাড় করার নির্দেশ দেন।

জানা গিয়েছে, নির্দেশের সমালোচনা করেছে নেপালের বেশিরভাগ পুরোহিত সম্প্রদায়ের মানুষ। অযোধ্যার ভূমিপুজোয় অংশ নিয়েছিল ওলির নিজের জেলার এক বাসিন্দা পুরোহিত আর্চায্য দুর্গাপ্রসাদ গৌতম। এই পুরোহিতের বক্তব্য, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশে বসে ভূমিপুজোয় অংশ নেওয়া আমার কাছে খুবই গর্বের ব্যাপার। সারা বিশ্ব যখন আজকে অযোধ্যাকে রামের জন্মস্থান হিসেবে মেনে নিয়েছে তখন প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলির বক্তব্যের কোনও ভিত্তি থাকে না। উনি শুধুমাত্র নিজের স্বার্থ চরিতার্থ করার জন্য ভগবান রামকে অস্ত্র হিসেবে ব্যবহার করতে চাইছেন। তবে এতে কিছু লাভ হবে না।’

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles