আন্তর্জাতিকনিউজলাইফস্টাইল

করোনার মোকাবিলায় চীনকে সাহায্য করছে ভারত! পাঠানো হল ২ কোটি ১১ লক্ষ টাকার চিকিৎসার সরঞ্জাম

Advertisement
Advertisement

দেবপ্রিয়া সরকার : মারণ রোগ করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীন। চীনের উহান মার্কেট থেকে এই ভাইরাসটি ছড়িয়ে পড়ে। এখনো পর্যন্ত চিনি এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছে মোট ৮৮৭৩ জন। এই পরিস্থিতিতে চীনের করোনা ভাইরাস প্রতিরোধের ভারত থেকে ১৫ টন চিকিৎসার সরঞ্জাম পাঠানো হল চিনে, যার অর্থমূল্য ২ কোটি ১১ লক্ষ টাকা।

গত ৮ ই ফেব্রুয়ারি চিনের প্রেসিডেন্ট শি জিনপিংকে চিঠি লিখে করোনা মহামারী সামলাতে পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর সরকার চিনে চিকিৎসা সরঞ্জাম পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিল। বুধবার লোকসভায় সরকারের তরফ থেকে চিনে করোনা প্রতিরোধে সরঞ্জাম পাঠানো হয়েছে তা জানানো হয়। সরঞ্জামের মধ্যে রয়েছে মাস্ক, গ্লাভস ও অন্যান্য চিকিৎসা সরঞ্জাম।

বিদেশ প্রতিমন্ত্রী ভি মুরলীধরন লিখিতভাবে জানান যে, এক লক্ষ সার্জিক্যাল মাস্ক, পাঁচ লক্ষ জোড়া সার্জিক্যাল গ্লাভস, ৭৫টি ইনফিউশন পাম্প, ৩০টি এন্টেরাল ফিডিং পাম্প, ২১টি ডেফিব্রিলেটর এবং ৪ হাজার টন মাস্ক পাঠানো হয়েছে চিনে। উহানের হুবেই চ্যারিটি ফেডারেশনের হাতে এই সমস্ত সরঞ্জাম তুলে দেওয়া হয়েছে। গত ২৬ ফেব্রুয়ারি ভারতীয় বিমানবাহিনীর বিশেষ বিমান সি১৭‌ – এ করে উহানে চিকিৎসার সরঞ্জাম পাঠানো হয়েছিল।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles