দেশনিউজ

টানা দশ বছর অন্ধ কুঠুরিতে বন্দী তিন ভাই-বোন, দরজা ভেঙে উদ্ধার করল স্বেচ্ছাসেবী সংগঠন

Advertisement
Advertisement

দশ বছর ধরে নিজেদের বন্ধ করে রাখলেন অন্ধ কুঠুরিতে। এক মূহুর্তের জন্যও সূর্যের মুখ দেখেননি তাঁরা। অথচ, প্রত্যেকেই নিজের নিজের ক্ষেত্রে যথেষ্ট শিক্ষিত এবং প্রতিষ্ঠিত। বড়ো ভাই পেশায় আইনজীবী, ছোট বোনের রয়েছে মনোবিজ্ঞানে স্নাতক ডিগ্রি, সবচেয়ে ছোটো ভাইও স্নাতক, খেলতেন দুর্দান্ত ক্রিকেটও। তবে কেন এই পরিণতি?

গুজরাটের রাজকোটের এই ঘটনায় অবাক ভারতবাসী। তাঁদের বাবা পেশায় সরকারি কর্মী, তিনি জানান, দশ বছর ধরে তিন ভাই বোনকে এক মূহুর্তের জন্যও ঘর থেকে বের করতে পারেননি। খাবারের থালা রেখে দিতেন ঘরের সামনে। তাই বাধ্য হয়েই পুলিশের সাহায্য নেওয়া।

ভদ্রলোক জানান, তাঁর স্ত্রীর মৃত্যুর পর থেকেই তিনজনের ব্যবহার এরকম পরিবর্তিত হয়ে যায়। তাঁর দাবি, নিশ্চয়ই তাদের উপর কেউ কালাজাদু করেছে, তার প্রভাবেই এই ঘটনা। তাঁর সন্দেহের তীর তাঁদেরই এক আত্মীয়ের দিকে।

স্বেচ্ছাসেবী সংগঠনের একটি দল তাঁদের দরজা ভেঙে উদ্ধার করে। সারা ঘরে মলমূত্রের কটু গন্ধ ছিলো, তিন ভাইবোনের অবস্থাও তথৈবচ। তিনজনেরই মানসিক ভারসাম্য ঠিক নেই বলে জানানো হয়েছে। মাথার চুলে জট পাকিয়েছে, শরীর ঢেকেছে নোংরা ধুলোয়। আপাতত তাঁদের তিনজনকেই চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

Related Articles