দেশনিউজভাইরাল ভিডিও

বয়সকে তুড়ি মেরে উড়িয়ে ৯৮ বছরেও আত্মনির্ভর, এই বৃদ্ধের কর্মকান্ডে মুগ্ধ যোগী আদিত্যনাথ

বর্তমানে ইন্টারনেটের যুগের সবথেকে প্রচলিত যে শব্দটি সেটি হল ভাইরাল। এখন ভালো হোক কিংবা খারাপ যেই কাজই করো শুধুমাত্র এক ক্লিকেই হয়ে যেতে পারবে ভাইরাল। এখন ইন্টারনেট খুললেই আমাদের রোজকার জিবনে এমনই কিছু ভাইরাল ভিডিও হামেশাই আমাদের চোখে পড়ে। তার মধ্যে এমন কিছু ভিডিও আমাদেরর চোখে পড়ে যা আমাদের মনকে ছুঁয়ে দিয়ে যায়। যার দ্বারা আমরা বহু কিছু শিখতে পারি, আর এমনই এক ভিডিও সম্প্রীতি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

ভিডিওতে দেখা যাচ্ছে উত্তরপ্রদেশে বসবাসকারী এক বৃদ্ধ ৯৮ বছর বয়সেও লড়ে চলেছেন জীবন সংগ্রামে। এই বয়সেও রাস্তার ধারে একটি ছোট্ট দোকান দিয়ে তাতে ছোলার চাট বিক্রি করছেন তিনি। ঘটনাস্থল উত্তরপ্রদেশের রায়বেরেলি।

ভিডিও তে দেখা যাচ্ছে একশো ছুঁই ছুঁই এই বৃদ্ধের এই লড়াকু মনভাব প্রশংসা কুড়িয়েছে নেটিজেন মহলে। বৃদ্ধ অবশ্য জানিয়েছেন অভাবে নয় বরং নিজের কর্মক্ষমতাকে সফল রাখতেই তিনি এই বয়সেও কাজ করে চলেছেন।

উত্তরপ্রদেশের রায়বেরেলির রাস্তার ধারে একটি ছোট্ট টেবিল পেতে তারমধ্যে নিজের সামান্য পসরা নিয়ে বসে ওই বৃদ্ধ। ছোলার চাট মেখে বিক্রি করেন তিনি। প্রতিদিনের মতো খরিদদারদের চাট মেখে দেওয়ার সময়ই কোনো একজন তার একটি ভিডিও করে আপলোড করে দেয় সোশ্যাল মিডিয়ায়। আর তারপরেই ঝড়ের গতিতে সেই ভিডিও ভাইরাল হয়েছে।

এই ভাইরাল ভিডিও নজর করেছে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। এরপরেই সেই বৃদ্ধের জন্য সাহায্য পাঠান তিনি, নগদ ১১ হাজার টাকা একটি লাঠি ও শাল, রেশন কার্ড দেওয়া হয় এবং তারসাথে শৌচাগার বানানোর নগতও দেওয়া হয় ওই বৃদ্ধকে।

Tags

Related Articles

Close