অফবিটভাইরাল ভিডিও

ঘন জঙ্গলের মাঝে একে অপরকে জাপটে ধরে তুমুল লড়াই দুই বিশালাকার সাপের, দেখুন ভাইরাল ভিডিও

জল স্থল ও উভয় জায়গায় দাপিয়ে বেড়াচ্ছে দুই সাপ। সম্প্রতি দুই সাপের লড়াই এর একটি ভিডিও রীতিমত মন কেড়ে নিয়েছে নেটিজেনদের। ভিডিওটিতে দেখা যাচ্ছে প্রথমে জলের মধ্য একে অন্যকে পাকিয়ে লড়াই চালাতে ব্যাস্ত তারা, আর তার কিছুক্ষণ পরেই স্থলে উঠে আসলো দুটি সাপ। কিন্তু তখনও লড়াই থামেনি, কেউ কারোর থেকে কম যায় না..দুজনেই দুজনকে হারাতে মরিয়া। আধিপত্য বজায়ের এই লড়াই শিহরন জাগিয়েছে নেটিজেনদের মনে। আর তাইতো ভিডিওটি প্রকাশ্যে আসতে না আসতেই টুইটারে ভাইরাল হয়েছে মুহূর্তে‌র মধ্যে।

ভারতীয় বন পরিষেবা আধিকারিক সুশান্ত নন্দ ভিডিওটি মাইক্রো ব্লগিং প্লাটফর্মে এ পোষ্ট করেন, আর সাপগুলিকে ইঁদুর খেকো বলে চিহ্নিত করেন। ছোট্ট এক খালে সাঁতার কাটার সময় একে অপরকে চারিপাশ থেকে জড়িয়ে ধরে লড়াই শুরু করা ও তারপর জল জল থেকে মাটিতে উঠে আসার সমস্ত বিষয়টি তিনি ক্যামেরাবন্দী করেছেন।

সুশান্ত নন্দ জানান অনেকের ভুল ধারণা আছে যে এই সাপগুলি মিলনের জন্য লিপ্ত হয়েছে। কিন্তু না, ভিডিওটি শেয়ার করে তিনি নিজে বলেন যে এতে দুটি পুরুষ ইঁদুর খেকো সাপ জড়িয়ে পড়েছে। নিজেদের অঞ্চল এবং তাদের সঙ্গীকে রক্ষা করার জন্যই এই লড়াই।

ন্যাশনাল জিওগ্রাফিক এর মতে দুই পুরুষ সাপের মধ্যে লড়াই-এ একজনের পরাজয় না হওয়া পর্যন্ত একে অপরকে জড়িয়ে ধরে এমন আচরণ করে। একে প্লেটিঙ যুদ্ধ বলে। টুইটারে এই ভিডিও শেয়ার হতেই প্রচুর মানুষ পছন্দ করেছেন এটি।

Tags

Related Articles

Close