×

Viral Video: স্কুল ড্রেস পরে অবিকল মানুষের মতো পড়াশোনা করছে তিন বাঁদর ছানা, অন্তর্জালে ভাইরাল ভিডিও

বাঁদর কোথাকার, বাঁদরামি করিসনা তো..বাড়ির খুদেটি কিছু করলেই এই অবুঝ প্রানীটির নাম নিয়ে তাকে বকাঝকা করা হয়। কিন্তু বাঁদর কি খালি বাদরামি করে! অন্তত এই ভিডিওটা দেখলে আজকের পর থেকে এই কথা আর বলবেন না। কড়া শিক্ষিকার হাতে পড়লে যে বাঁদরও শান্তশিষ্ট আর মনোযোগী হয়ে যেতে পারে সম্প্রতি সেই দৃশ্য সামনে এলো।

সোশ্যাল মিডিয়া এখন খবর থেকে প্রতিভা সবকিছুই হাতের মুঠোয় এনে দিয়েছে তাই মাঝে মাঝে গুরুতর খবর চোখে পড়ার সাথে সাথে এমন কিছু খবর, ভিডিও সামনে আসে যা কার্যত অবাক করে দেয়। সম্প্রতি তিন বানর ছানার এমনই এক ভিডিও সামনে যা মুহুর্তে ভাইরাল হয়েছে।

এখন ভাইরাল হওয়ার ট্রেন্ড চলছে কেউ নাচ গান করে ভাইরাল হচ্ছে কেউ অন‍্যান‍্য প্রতিভা দিয়ে। আর এই তিন বানরছানা ভাইরাল হয়েছে নিজের পড়াকু মনোযোগী বিশেষত্ব দিয়ে। বানরের সঙ্গে মানুষের সখ্যতা বহুদিনের। হিন্দু মহাকাব্য রামায়নে শ্রীরামচন্দ্র ও বানরসেনার গল্প সকলেই পড়েছে‌। এবার ভিডিওতে মানুষের সাথে বানরছানার মাতৃত্বের-সখ‍্যতা-শিক্ষিকার সম্পর্কই দেখা গেল।

ভিডিওতে দেখা যাচ্ছে এক মহিলা তার ছোট্ট বানর ছানাদের অতি যত্নে মাতৃস্নেহের বড় করে তুলেছে। আদর যত্ন তো রয়েছে তার সাথেই তাদের লেখাপড়া শেখাতেও শুরু করে দিয়েছেন তিনি। রীতিমতো স্কুলের জামা প্যান্ট পরিয়ে তাদের রেডি করিয়ে দিয়েছেন পড়তে বসার জন্য। শ্লেট হাতে তাদের পড়ালেখা শেখাতে ব্যস্ত ওই মহিলা আর বানরছানারাও বাধ‍্য বাচ্চার মতোই মনোযোগ সহকারে পড়তে বসেছে, মোটেও দুষ্টুমি করেনি।

“মলি মাঙ্কি” (Moli monkey) নামের একটি ইউটিউব চ্যানেল থেকে শেয়ার করা হয়েছে ভিডিওটি। বানরছানার প্রতি ওই মহিলার এমন এক নিঃস্বার্থ ভালোবাসা দেখে অভিভূত সোশ্যালমিডিয়া বাসীরা।