ভাইরাল ভিডিও

মায়ের সঙ্গে জুটি বেঁধে দুর্দান্ত গান গাইল খুদে কন্যা, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

আকাশের মুখ ভার, শহরের বিভিন্ন এলাকায় হয়েছে বৃষ্টি। এমনিতেই বৃষ্টির দিন মনটা গান গান করে। আর প্রতিটি মেয়ে তার মায়ের ছায়া হতে চায়। ছোট থেকেই মাকে দেখে মায়ের মতো হতে চায় প্রতিটি মেয়ে। আর এবার সেরকমই এক ভিডিও এলো সামনে। বৃষ্টির দিনে মায়ের সঙ্গে গলা মিলিয়ে গান গাইছে একরত্তি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মা -মেয়ের যুগলবন্দী।

ছোটবেলা থেকেই মেয়েরা মায়ের মতো করে সাজতে চায়। গামছা বা ওড়না মাথায় লাগিয় মায়ের মতো লম্বা চুল বানাতে চায়। মায়ের কোলে বসে খাওয়া থেকে পড়া সবটাই করে বাচ্চারা। বাচ্চাদের কাছে অত্যন্ত বিশ্বাসের একটি জায়গা তাদের মা। সেরকমই মাকে অনুকরণ করে গান গাইতে চায় শিশুরা। আর ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি বাচ্চা মেয়ে তার মায়ের সঙ্গে গাইছে ‘আজি ঝরো ঝরো মুখর বাদর দিনে’। মা, মেয়ের যুগলবন্দী মন কেরেছে সঙ্গীতপ্রেমীদের।

ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে মায়ের সঙ্গে তাল মিলিয়ে গান গাইছে একরত্তি মেয়েটি। মা এক লাইন শেষ করতেই সঙ্গে সঙ্গে আরেক লাইন ধরে ফেলছে মেয়েটি। সে যে প্রতিদিন নিয়ম করে রেয়াজ করে তাঁর গানের গলা শুনলেই পরিষ্কার বোঝা যাচ্ছে। মায়ের সঙ্গে দিব্যি সঙ্গ দিচ্ছে এই ছোট্ট মেয়েটি। বোঝাই যাচ্ছে প্রতিদিন মায়ের সঙ্গে রেওয়াজে বসে ছোট্ট মেয়েটি।

হয়ত তার মাই হল তার শিক্ষাগুরু। মায়ের শেখানো পথেই হাঁটে সে। প্রতিটি শিশুই মায়ের কথা মতো মায়ের দেখানো পথেই হাঁটতে চায়। এই শিশুটিও তার ব্যতিক্রম নয়। প্রতিটি শিশুর কাছেই তার মা অত্যন্ত প্রিয় অত্যন্ত কাছের। কখনো শরীর খারাপ হলে আবার কখনো ঘুমোতে যাওয়ার সময় মায়ের মুখের দু’কুলি গান না শুনে যেন ঘুম আসে না। মায়ের যেমনি গলা হোক ছোট বাচ্চার কাছে মায়ের গলাই সেরা গলা। মায়ের ঘুম পাড়ানি গান জানো ওষুধের মতো কাজ করে বাচ্চাদের কাছে। আর সেই আমেজই আরো একবার নাড়িয়ে দিল মা মেয়ের যুগলবন্দির গানের ভিডিও।

Related Articles

Close