অফবিটভাইরাল ভিডিও

ক্ষুধার্ত ছাগল ছানাকে স্তন্য পান করাচ্ছে গো-মাতা, ভাইরাল মাতৃত্বের ভিডিও

মা মানেই সবচেয়ে পবিত্র এক বন্ধন। এই মায়ের সাথে সন্তানদের যে প্রগাঢ় বন্ধন তা মাঝে মধ্যে দেখা যায়। মায়ের এই ভালোবাসায় কোনো ধর্ম বর্ন গোত্রের বিভেদ নেই কেবল নিখাদ মমতা আছে।

মাতৃত্বের কোনো জাত পাত ধর্ম হয় না আর এই কথা যেমন মনুষ্যজাতির কাছে সত্য তেমনি অন্যান্য প্রানীজগতেও। তাইতো অনেক সময় দেখা যায় এক মা অন্য এক গোত্রের শিশুকে সাধ্যমতো চেষ্টা করে বাচায়।

গো মাতা-গরুকে মাতার সমান হিসেবেই দেখা হয়। আর গো মাতার সেই মায়ের রূপই ধরা পড়লো এবার। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একটি গরু একটি ছাগল ছানাকে মাতৃস্নেহে দুধ পান করাচ্ছে। ছাগল ছানাটিও পরম নিশ্চিন্তে দুধ পান করছে। ঠিক যেন মায়ের আশ্রয় নির্ভরতা খুজে পেয়েছে ছাগলছানাটি। আর এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হয়েছে ঝড়ের গতিতে।

দুই অন্য গোত্রের প্রানীর মধ্যে যে মমতার সম্পর্কের ঘটনা ক্যামেরাবন্দী করা হয়েছে তা দেখে মুগ্ধ হয়েছেন নেট জনগন। কিছু ঘটনা দেখলেই মন যেন ভালো হয়ে যায় আর এটা সেরকম এক নমুনা। গরুর এমন মাতৃসুলভ আচরন হৃদয় স্পর্শ করেছে‌। মায়ের বিকল্প যে কিছু হতে পারে না এই ঘটনাই তা প্রমান করে দিল। মনুষ্যজাতি নয় প্রত্যেক প্রাণীর মধ্যে মাতৃত্ববোধ রয়েছে তার প্রকৃষ্ট উদাহরণ এটি।

Tags

Related Articles

Close