ভাইরাল ভিডিও

লাল গোলাপের ওপর ওত পেতে বসে রয়েছে নীলপীট ভাইপার, ভাইরাল ভিডিও

পৃথিবী বিস্ময়ে পরিপূর্ণ। বিভিন্ন আকার, স্বভাবের প্রানীর বাস। এই প্রানীদের বৈচিত্র আমাদের যেমন অনুভূতিকে উতসাহিত করে তেমন প্রানী বৈচিত্র্য সম্পর্কে জ্ঞান আহরিত হয়। আবার এমন সুন্দর , আকর্ষনীয় প্রানী রয়েছে যার দিকে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকতে হয় অথচ তারা ভীষন ভয়ঙ্গর। তাদের একফোটা বিষ শরীরের সংস্পর্শে এলে মৃত্যু অনিবার্য।

বিষাক্ত প্রানী বললেই প্রথমে চোখের সামনে ভেসে ওঠে সাপের দৃশ্য। কিন্তু সাপের বিষয়ে আমাদের চেনা পরিচিতর যে গন্ডি আছে তার চেয়ে এক ভয়ানক সাপ আছে অথচ রূপের দিক থেকে ভীষন সুন্দর। এককথায় বলা যেতে পারে ভয়ঙ্কর সুন্দর।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একটি লাল গোলাপের ওপর নীল রঙের সাপ বসে আছে। নিমেষে মধ্যে তার সৌন্দর্যে মুগ্ধ হয়ে যান নেটিজেনরা। মাঝারিমাপের শান্ত স্নিগ্ধ চেহারার এই সাপ প্রকৃতিপ্রেমীদের মনে ধরেছে।

কিন্তু ভুলেও এর সৌন্দর্যে ভুলে যাবেন না, এই সৌন্দর্যের আড়ালে রয়েছে ভয়ঙ্কর সত্যি। শান্ত, নীরিহ মনে হলেও আদপে এই সাপ বিষাক্ত। মস্কোর এক চিড়িয়াখানার অধিকর্তা জানিয়েছেন এই অধিকাংশ নীলসাপ প্রায় বিলুপ্ত হয়ে গেছে। এই সাপের আসল নাম নীলপীট ভাইপার। এই সাপের ভীষন বিষাক্ত। এর বিষ মানুষের ভেতরে খুব তাড়াতাড়ি প্রভাব বিস্তার করে। লাইফ অফ আর্থ নামে একজনের ট্যুইটার হ্যান্ডেল থেকেই এই ছবিটি পোস্ট করা হয়েছে। 17th September এই ছবিটি পোস্ট হয়েছিল ইতিমধ্যেই তা লক্ষ লক্ষ মানুষ দেখে নিয়েছেন। প্রসঙ্গত মূলত এই সাপ ইন্দোনেশিয়া আর পূর্ব তিমুরের দেখা যায়।

Tags

Related Articles

Close