অফবিটভাইরাল ভিডিও

Viral Video: তীব্র গতিতে ধেয়ে আসছে মশাদের ঘূর্ণিঝড়, আতঙ্কে জর্জরিত মানুষ

রাস্তা দিয়ে যেতে যেতে দেখলেন হঠাৎ করে চক্রাকারে ঘুরতে ঘুরতে ফানেলের মত আকাশের দিকে উঠে যাচ্ছে একটি ঘূর্ণিঝড়ের ধূসর শরীর। অথচ কিছুক্ষণ আগেও মেঘ পরিষ্কার কোনো ঘূর্ণিঝড়ের পূর্বাভাসও দেননি আবহাওয়াবিদ। তাহলে হঠাৎ করে এই ঘূর্ণিঝড়ের উদ্ভব কি করে? আর ঝড়ের সেই চিকন অংশটি ভূপৃষ্ঠকে স্পর্শ করে রয়েছে। দেখলে এটাই মনে হবে যেন ধেয়ে আসছে আসছে টর্নেডো।

হ্যাঁ এমন ঘটনাই ঘটেছে রাশিয়ার পূর্বদিকের কয়েক এলাকায়। যা দেখে উপস্থিত মানুষ ভীত হয়ে পড়েছেন। প্রথমে দেখে ঘূর্ণিঝড় মনে হলেও একটু লক্ষ‍্য করলেই বোঝা যাবে কোন প্রাকৃতিক দুর্যোগ নয় ঘূর্ণিঝড়ের মতো যে অংশটি দেখা যাচ্ছে তা আদপে মশার বাহিনী। কোন হাওয়া পুঞ্জ না ধেয়ে আসছে লক্ষ লক্ষ মশা।

সম্প্রতি রাশিয়ায় রীতিমতো ত্রাসের সঞ্চার করেছে মশা বাহিনী। আর এতেই তৈরি হয়েছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় যার নাম দেওয়া হয়েছে মসকুইটো টর্নেডো। জানা যাচ্ছে রাশিয়ার পূর্বদিকে অবস্থিত কামচাটকা পেনিনসুলার একাধিক গ্রাম সাক্ষী থেকেছে এই ঘটনার। কি করে এত মশার উদ্ভব তা নিয়েই চিন্তিত স্থানীয়রা।

এই ঘটনার একটি ভিডিও ইতিমধ্যে সামনে এসেছে। যেখানে দেখা যাচ্ছে ঘূর্ণিঝড়ের মতো ধেয়ে আসছে ঐ মশা বাহিনী। এ ভিডিও সামনে আসতেই আঁতকে উঠেছেন নেটিজেনরা। ঘটনাস্থলে উপস্থিত প্রত্যক্ষদর্শীদের মতে এই ঝড়ে নাকি ঢেকে গিয়েছিল সূর্যও।

লোবকভা বলছেন এই মশারা মানুষের রক্ত খাওয়ার জন্য নয় একত্রিত হয়েছে নিজেদের সঙ্গমের জন্য। তবে তাই হোক এই ঘটনা সামনে আসতেই মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে‌।

Tags

Related Articles

Close